• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৯:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৯:১২ পিএম

সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা
সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার রহমত ম্যানশনে অবস্থিত সেবা জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় মালেকা বেগম (৩৫) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ওই হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের দমদমা গ্রামের রুহুল আমিনের স্ত্রী মালেকা বেগমের পিত্তথলিতে পাথর ধরা পড়ায় বৃহস্পতিবার মোগরাপাড়া চৌরাস্তার রহমত ম্যানশনের ২য় তলায় অবস্থিত সেবা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। অপারেশনের জন্য কর্তৃপক্ষ ও রোগীর স্বজনদের মধ্যে ২৫ হাজার টাকায় চুক্তি হয়। এ সময় চুক্তি মোতাবেক হাসপাতালে কর্তব্যরত ডাক্তার কে এম রিয়াজ মোর্শেদ রোগীর পিত্তথলিতে অপারেশন করেন। একপর্যায়ে রোগীর অবস্থা বেগতিক  দেখলে ডাক্তার রিয়াজ মোর্শেদ রোগীকে দ্রুত সানারপাড় প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়ে কৌশলে হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় পালিয়ে যান। পরে রোগীর স্বজনরা মালেকা বেগমকে প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোনারগাঁ সেবা জেনারেল হাসপাতালের ম্যানেজার দিপু মিয়া জানান, রোগীর কোনো অপারেশন করা হয়নি।  শুধু পিত্তথলি থেকে পাথর অপসারণ করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত ডাক্তার কে এম রিয়াজ মোর্শেদের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) সলিমুল হক জানান, রোগীর স্বজনরা থানায় অভিযোগ করার পর হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা সুলতানা হক জানান, ঘটনাস্থলে লোকজন পাঠানো হয়েছে। আর ডা. কে এম রিয়াজ মোর্শেদ উপজেলা হাসপাতালের কোনো ডাক্তার নন।

এনআই

আরও পড়ুন