• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ১০:০০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ১০:০০ পিএম

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা ৮০ কেজি চিংড়ি জব্দ

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা ৮০ কেজি চিংড়ি জব্দ
বিষ দিয়ে শিকার করা গলদা চিংড়ি  -  ছবি : জাগরণ

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা ৮০ কেজি গলদা চিংড়ি জব্দ করেছেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর রাতে রায়েন্দা বাজারের পাঁচ রাস্তার মোড় খেকে পাচারের সময় একটি মোটরসাইকেলসহ ওই চিংড়ি জব্দ করা হয়। জব্দকৃত চিংড়ির মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সুন্দরবন-সংলগ্ন সোনাতলা থেকে বিষ দিয়ে শিকার করা ওই চিংড়ি একটি ভাড়া করা মোটরসাইকেলে করে পিরোজপুরের ইন্দুরকানিতে নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোর রাত ৪টার দিকে পাঁচ রাস্তার মোড় থেকে মোটরসাইকেলসহ চিংড়িগুলো জব্দ করা হয়। এ সময় সহ-ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি মো. ওয়াদুদ আকন উপস্থিত ছিলেন। জব্দকৃত চিংড়ি কেরোসিন দিয়ে উপজেলা পরিষদ ক্যাম্পাসে মাটিচাপা দেয়া হয়েছে।

মোটরসাইকেল চালক জাহিদুল মৃধা জানান, সাউথখালীর উত্তর তাফালবাড়ি গ্রামের বেল্লাল মোল্লা তার মোটরসাইকেল ভাড়া করে চিংড়িগুলো ইন্দুরকানি মোকামে চালান করতে দিয়েছিলেন।

উপজেলা কমিউনিটি পেট্রোলিং গ্রুপ ও সহ-ব্যবস্থাপনা কমিটির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মৎস্য ব্যবসায়ী জাহাঙ্গীর হাওলাদারের দাদন দেয়া জেলে সোনাতলা গ্রামের রহমান হাওলাদারের ছেলে মো. নান্না হওলাদার ও শহিদুল, আলম তালুকদারের ছেলে রুবেল, ছোমেদ মুন্সির ছেলে সুমন ও মিজান, আ. হক মাতুব্বরের ছেলে খলিল ও ইব্রাহিম, সোহরাব মাতুব্বরের ছেলে মিজান ও ইলিয়াস, হজরত খানের ছেলে আমিনুর খান সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের সাথে জড়িত।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদিন জানান, এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। চিংড়িগুলো সুন্দরবন থেকে শিকার করা হলে জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হবে।

এনআই

আরও পড়ুন