• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ০৪:০২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ০৪:০২ পিএম

এক মাসের শিশুকে ফেলে মা লাপাত্তা

এক মাসের শিশুকে ফেলে মা লাপাত্তা
পঞ্চগড় শহরে মায়ের ফেলে যাওয়া শিশুকন্যা  -  ছবি : জাগরণ

পঞ্চগড় শহরে প্রায় এক মাস বয়সী এক কন্যাশিশুকে ফেলে রেখে লাপাত্তা হয়ে গেছেন তার মা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে শিশুটিকে পুলিশ উদ্ধার করলেও শুক্রবার (১৮ অক্টোবর) বিকেল পর্যন্ত তার মায়ের সন্ধান মেলেনি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শহরের কামাতপাড়া মহল্লার অশোক চন্দ্র মদকের বাড়ির সামনে থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।  অনুমানিক এক মাস বয়সী ফুটফুটে কন্যাশিশুটির পরনে কমলা রঙের জামা, কপালের বাম দিকে কাজলের কালো টিপ ছিল। বর্তমানে আধুনিক সদর হাসপাতালে আছে শিশুটি। সেখানে শিশু রোগী নিয়ে আসা মায়েদের মাধ্যমে তার খাওয়ার ব্যবস্থা করা  হয়েছে।

খবর পেয়ে রাতেই জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজখবর নেন।

কামাতপাড়া মহল্লার গৃহবধূ পেয়ারা মজুমদার বলেন, ‘প্রায় দুই বছর আগে রিমু আক্তার নামের এক তরুণী স্বামীকে নিয়ে এই এলাকায় ভাড়া থাকতেন। দীর্ঘদিন পর বৃহস্পতিবার রাত ৮টার দিকে আমার বাড়িতে এসে রিমু তার কোলের একটি নবজাতক কন্যাকে আমাকে দিতে চেয়েছিল। আমি না নিয়ে তাকে চলে যেতে বলি। পরে শুনি পাশের বাড়ির সামনে একই রকমের কপালে কাজলের টিপ দেয়া একটি শিশু পাওয়া গেছে। আমার খুব মনে হয়েছে এই শিশুই রিমুর কোলে ছিল।’

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ‘আমরা শিশুটির পরিচয় খুঁজে বের করার চেষ্টা করছি। এ জন্য বিভিন্ন থানায় তথ্য পাঠানো হয়েছে।’

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, কোনো শিশুকে এভাবে রেখে যাওয়া খুবই দুঃখজনক। আমরা শিশুটিকে তার প্রকৃত মায়ের কাছে ফিরিয়ে দিতে চেষ্টা করছি।

এনআই

আরও পড়ুন