• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ০৮:৫০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ০৮:৫০ পিএম

নতুন মসজিদে তালা দিলেন পুরনো মসজিদের মুসল্লিরা!

চাটমোহর (পাবনা) সংবাদদাতা
নতুন মসজিদে তালা দিলেন পুরনো মসজিদের মুসল্লিরা!

মুসল্লি কমে যাওয়ায় পাবনার চাটমোহরের চকউথুলি গ্রামের নতুন মসজিদের দরজায় তালা ঝুলিয়ে দিয়েছেন পুরনো মসজিদের মুসল্লিরা। লাঞ্ছিত করে মসজিদ থেকে বের করে দেয়া হয়েছে ইমামকে। শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজ শুরুর সময় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রামটিতে একটা ‘বড়’ মসজিদ আছে। সেখানেই নামাজ আদায় করতেন গোটা গ্রামের মুসল্লিরা। কিছুদিন আগে পুরনো মসজিদ থেকে মাত্র ২০০ গজ দূরে আরেকটি নতুন মসজিদ নির্মাণ করেন গ্রামের একটি অংশের লোকজন। গ্রামের প্রভাবশালী একটি গোষ্ঠীর দাপটে নতুন মসজিদটি নির্মাণ করেন মনঃক্ষুন্ন হওয়া মুসল্লিরা।

এ নিয়ে দুই মসজিদের মুসল্লিদের মধ্যে শুধু হয় শীতল দ্বন্দ্ব। এই দ্বন্দ্বের জের ধরে ঘটে এ ঘটনা। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

মুলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল হোসেন বলেন, আহামরি কিছু ঘটেনি। নতুন মসজিদ হওয়ায় পুরনো মসজিদে মুসল্লি কমে যাওয়ায় ভুল-বোঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে।

এএসপি (চাটমোহর সার্কেল) সজীব শাহরিন বলেন, পুলিশ পাঠানো হয়েছিল। তালা খুলে দেয়া হয়েছে। এখন পরিবেশ শান্ত। ঘটনার পর থেকে এলাকার মুসল্লিদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এনআই

আরও পড়ুন