• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০৫:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ০৫:৫৫ পিএম

‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে ২৩ শিক্ষকের কাছে চাঁদা দাবি

‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে ২৩ শিক্ষকের কাছে চাঁদা দাবি

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ২০ জন এবং নড়াইল সরকারি মহিলা কলেজের ৩ জনসহ ২৩ শিক্ষকের কাছে বিপ্লবী কমিউনিস্ট পার্টি এমএল ‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে প্রায় ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে পরিবারের সদস্যসহ শিক্ষকদের হত্যারও হুমকি দেয়া হয়েছে।

শনি ও রোববার (১৯ ও ২০ অক্টোবর) বিভিন্ন সময়ে জনযুদ্ধের আঞ্চলিক কমান্ডার ‘হাতকাটা বিপ্লব’ পরিচয়ে শিক্ষকদের মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় শিক্ষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা যায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এম আব্দুর রহিমসহ এ বিভাগের অপর শিক্ষক আবুল হাসনাত খান, অর্থনীতি বিভাগের এহসানুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তরফদার সাজ্জাদ হোসেন টিপু ও প্রসেনজিৎ দাস, উদ্ভিদবিদ্যা বিভাগের শিমুল কুমার ভক্ত, রসায়ন বিভাগের হাসানুজ্জামান ছাড়াও কলেজের ২০ শিক্ষকের কাছে জনযুদ্ধ ও সর্বহারা পরিচয়ে দুই লাখ করে ৪০ লাখ  টাকা চাঁদা দাবি করা হয়েছে। এই টাকা বিকাশ নম্বরে দিতে বলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনে শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং হত্যার হুমকি দেয়া হয়।

এদিকে শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি মহিলা কলেজের অন্তত তিন শিক্ষকের কাছে একইভাবে জনযুদ্ধ পরিচয়ে চাঁদা দাবি করা হয়।

ভিক্টোরিয়া কলেজের প্রভাষক তরফদার সাজ্জাদ হোসেন টিপু জানান, রোববার কলেজে অবস্থানকালে ১১টা ২৯ মিনিটে ০১৯৪৭-৯০৮৯৯৮ নম্বর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল করে টাকা দাবিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।’

এনআই

আরও পড়ুন