• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ১১:১৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৩:১৩ পিএম

গোপালঞ্জে এলজিইডি কার্যালয়ে আগুন, ৫০ লাখ টাকার ক্ষতি

গোপালঞ্জে এলজিইডি কার্যালয়ে আগুন, ৫০ লাখ টাকার ক্ষতি
অগিনকাণ্ডে ভস্মীভূত আসবাবপত্র -ছবি : জাগরণ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) উপজেলা কার্যালয়ে তালাবন্ধ অবস্থায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কোটালীপাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের ৩য় তলায় এ অফিসের অবস্থান। অফিসের নাইটগার্ড ছলেমান মীর ও প্রকৌশলী দেবাশীষ বাগচীর রুম থেকে ধোয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেন। কোটালীপাড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

অগিনকাণ্ডে ভস্মীভূত আসবাবপত্র -ছবি : জাগরণ

কোটালীপাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী দেবাশীষ বাকচী জানান, কোটালীপাড়া উপজেলার বিভিন্ন স্কুলের সাইন্স ল্যাবের জন্য জাইকার ক্রয়কৃত ২০ লাখ টাকার বৈজ্ঞানিক যন্ত্রপাতি, ফটোকপি মেশিন, সোফা, অফিস ডেকরেশন, আসবাবপত্র পুড়ে গেছে। এতে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কোটালীপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নজরুল ইসলাম জানান, বৈদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। অগ্নিকাণ্ডে অফিসের উপজেলা প্রকৌশলীর রুমের সমস্ত মালামাল ভস্মীভূত হয়েছে। আমরা ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি।

কোটালীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জাকারিয়া বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সহায়তা করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বিষয়টি তদন্ত করলে সত্যতা জানা যাবে।


একেএস
 

আরও পড়ুন