• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৯, ০৪:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২২, ২০১৯, ০৪:৫৬ পিএম

জয়পুরহাটে গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় ৭ জনের ফাঁসি

জয়পুরহাটে গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় ৭ জনের ফাঁসি
মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৭ আসামি - ছবি : জাগরণ

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের মধ্যে দুজনকে পাঁচ লাখ ও পাঁচজনকে এক লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবিএম মাহমুদুল হাসান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন আক্কেলপুর উপজেলার মারমা গ্রামের সোহেল তালুকদার (২৭), দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন (৫০), দেওড়া গুচ্ছগ্রামের রাহিন (২৪), দেওড়া সাখিদার পাড়ার ফেরদৌস আলী সাখিদার (৪৪), দেওড়া সোনারপাড়ার মজিবর রহমান (৪৪), জগতি গ্রামের রুহুল আমীন (৩৭) ও দেওড়া গুচ্ছগ্রামের  আজিজার রহমান (৫২)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৮ অক্টোবর রাতে দেওড়া আশ্রয়ণ কেন্দ্রের উজ্জ্বল মহন্তের স্ত্রী আরতী রানীকে (৩৫) আসামিরা বাড়ি থেকে তুলে নিয়ে দল বেঁধে ধর্ষণের পর হত্যা করে। এ ঘটনায় ১০ অক্টোবর আরতীর স্বামী উজ্জ্বল মহন্ত বাদী হয়ে ৭ জনকে আসামি করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলায় দীর্ঘ শুনানির পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ৭ আসামিরই ফাঁসির আদেশ দেন। এছাড়া দণ্ড পাওয়া সোহেল ও ফেরদৌসকে ৫ লাখ টাকা করে অর্থদণ্ড এবং বাকি দণ্ডপ্রাপ্ত পাঁচজনকে ১ লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আইনজীবী ফিরোজা চৌধুরী। বাদীপক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান, রফিকুল ইসলামসহ পাঁচজন।

এনআই

আরও পড়ুন