• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৯, ১০:০২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২২, ২০১৯, ১০:০২ পিএম

তালাকপ্রাপ্ত স্বামীর ছোড়া এসিডে ঝলসে গেছে মা-মেয়ে

তালাকপ্রাপ্ত স্বামীর ছোড়া এসিডে ঝলসে গেছে মা-মেয়ে

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় তালাকপ্রাপ্ত স্বামীর ছোড়া এসিডে মা-মেয়ে মারাত্মক আহত হয়েছেন। আহত মা-মেয়েকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) রাতে আশাশুনি উপজেলার চাপড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলার বুধহাটা ইউনিয়নের চাপড়া গ্রামের একরামুল কাদিরের মেয়ে ফাতেমা সুলতানা (২৯) ও ফাতেমার মেয়ে জাকিয়া (২)।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত ফাতেমা বলেন, ছয় বছর আগে নড়াইল জেলার শাহাজাহান মোল্লার সাথে তার বিয়ে হয়। বিয়ের পর তার স্বামী তাকে যৌতুকের জন্য প্রায়ই নির্যাতন করত। তারা স্বামী মাদকাসক্ত ও নির্যাতনকারী হওয়ায় তাদের এক বছর আগে তালাক হয়। এর পর থেকে তিনি বাবার বাড়িতে থাকতেন।

সোমবার রাতে বাবার বাড়িতে অবস্থানকালে তার সাবেক স্বামী বাড়ির জানালার কাছে এসে ডাকে। জানালা খোলার সাথে সাথেই সে এসিড ছুড়ে পালিয়ে যায়। এসিড মারার সাথে সাথে তার সারা শরীর ও তার পাশে থাকা মেয়ে ঝলসে যায়।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম জানান, ‘ঘটনাটি শোনার সাথে সাথে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তার সাবেক স্বামীকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।’

সাতক্ষীরা সদর হাসপাতালের ডাক্তার ইকবাল মাহমুদ জানান, মেয়ের চেয়েও মায়ের অবস্থা খারাপ। তার মুখ, চোখ, বুক, পেটসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। জরুরি ভিত্তিতে চিকিৎসা চলছে। তিনি আরও বলেন, ফাতেমার একটি চোখ নষ্ট হয়ে যেতে পারে বলে তার আশঙ্কা।

এনআই

আরও পড়ুন