• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৩:৩১ পিএম

সাভারে গাছ কাটা সেই নারী আটক

সাভারে গাছ কাটা সেই নারী আটক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ছাদ বাগানের গাছ কেটে ফেলার সঙ্গে জড়িত সেই নারীকে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৩ অক্টোবর) সকাল ১১টার দিকে সাভারের সিআরপি রোডের আটতলা ওই বাড়িতে ঘটনাস্থল পরিদর্শনে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ। এবং গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগের ভিত্তিতে খালেদা আক্তার লাকীকে (৩৯) গ্রেফতার করা হয়। 

খালেদা আক্তার লাকী সাভার পৌর এলাকার সিআরপি মহল্লার সেলিম আলদিনের স্ত্রী।

ভিডিওটিতে গাছ কাটতে বাধা দেয়া তরুণী সুমাইয়া হাবিব জানান, চার ইউনিটের বাড়ির ষষ্ঠ তলার দুটি ফ্ল্যাটের ক্রয় করেন তার বাবা আহসান হাবিব। অপর একটি ফ্ল্যাটের মালিক ওই নারী খালেদা আক্তার লাকী। গাছপালার শখ থেকেই তিনি তার বাড়ির ছাদের ছোট্ট পরিসরে ছাদ বাগান করেন। সেখানে বিভিন্ন ফুলের পাশাপাশি শাকসবজির চারাও রোপণ করেন তিনি। যা নিয়মিত পরিচর্যা করতেন তিনি ও তার মা। কিন্তু ওই নারী, তার স্বামী অ্যাডভোকেট সেলিম আল দীন ও ছেলের কাছে ছাদে আমাদের বাগান করার বিষয়টি ভালো লাগেনি। ইতোপূর্বেও তারা এ নিয়ে আমাকে ও আমার পরিবারকে গালমন্দ করে আসছিল। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে আমি ছাদে প্রতিদিনের মত গাছ পরিচর্যার কাজে আসলে ওই নারীকে দা হাতে গাছগুলো কাটতে দেখতে পাই। এতে বাধা দিতে গেলে সে ও তার ছেলেসহ বহিরাগত ৭-৮ জন আমাকে গালমন্দ করে। আমি আকুতি করে প্রতিবাদ করলে ওই নারী আমাকে দা দিয়ে মেরে ফেলতে তেড়ে আসেন। এ ঘটনার পর বুধবার সকালে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই নারীকে আটক করে নিয়ে যান।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ জানান, ফেসবুকে গাছ কাটার ভিডিও সামাজিক ও গণমাধ্যমে ভাইরাল হলে সাধারণ মানুষ তীব্র প্রতিবাদ জানায়। এছাড়াও গাছ কাটতে বাধা দেয়া ওই তরুণীর বাবা আহসান হাবিব এ ঘটনায় থানায় একটি অভিযোগও দায়ের করেছেন। এরই প্রেক্ষিতে বুধবার ঘটনাস্থল পরিদর্শন আসলে অভিযুক্ত নারী খালেদা আক্তার লাকী অপরাধ স্বীকার করেন। 

এছাড়া ভয়ভীতি প্রদর্শন ও বৃক্ষ নিধন আইনে অভিযুক্ত নারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

কেএসটি
 

আরও পড়ুন