• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৫:৪৯ পিএম

ভোলা বিএনপির কার্যালয় অবরুদ্ধ, হয়নি বিক্ষোভ

ভোলা বিএনপির কার্যালয় অবরুদ্ধ, হয়নি বিক্ষোভ
ভোলায় বিএনপির কার্যালয় অবরুদ্ধ করে রাখে পুলিশ  -  ছবি : জাগরণ

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-মুসল্লি সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় দেশব্যাপী বিএনপির কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচি থাকলেও ভোলায় বিএনপির কার্যালয় অবরুদ্ধ করে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

বিক্ষোভ কর্মসূচি পালন করতে পারেনি ভোলা জেলা বিএনপি। ভোলা শহরজুড়ে ব্যাপক নিরাপত্তাবলয় তৈরি করে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সারা দেশের সাথে ভোলা জেলা বিএনপির বিক্ষোভ কর্মসূচি পালন করার কথা থাকলেও সকাল থেকে র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা শহরের মহাজনপট্টির জেলা বিএনপির কার্যালয়টি ঘিরে রাখে। ফলে সেখানে বিএনপির কোনো নেতাকর্মী আসতে পারেননি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেয় রাস্তার প্রতিটি মোড়ে। যদিও ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং নিষিদ্ধ ঘোষণা করেছেন। এর ফলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা অনেক বেশি।

কিন্তু সক্রিয় ছিল আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনগুলো। স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়কের নেতৃত্বে মৌন মিছিল হয়েছে শহরে। জেলা আওয়ামী লীগ কার্যালয় বাংলা স্কুলের সামনে থেকে তাদের মিছিলটি শুরু হয়। পরে শহর প্রদক্ষিণ করে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নীরব থাকতে দেখা যায়।

এনআই

আরও পড়ুন