• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০১৯, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০১৯, ১০:৩৭ এএম

সাভারে স্কুলে চাঁদাবাজিকালে দুই ভুয়া সাংবাদিক আটক

সাভারে স্কুলে চাঁদাবাজিকালে দুই ভুয়া সাংবাদিক আটক

সাভারে একটি বেসরকারি স্কুলে চাঁদাবাজিকালে বিদ্যুৎ আহম্মেদ মিয়া (৩২) ও রতন বিশ্বাস (৩৯) নামে দুই ভুয়া সাংবাদিককে স্থানীয়রা আটক করে পুলিশ সোপর্দ করে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন দৈনিক জাগরণকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

আটককৃত বিদ্যুৎ আহম্মেদ রংপুর জেলার মিঠাপুকুর থানার বড় মির্জাপুর দক্ষিণপাড়া মহল্লার মৃত সাইফুল ইসলামের ছেলে। অন্যদিকে রতন মিয়া গোপালগঞ্জের সদর থানার উলপুর গ্রামের সাহেব আলী বিশ্বাসের ছেলে।

ভুক্তভোগী স্কুলের শিক্ষক তাজুল ইসলাম খান জানান, বুধবার (২৩ অক্টোবর) রাতে সাভার পৌর এলাকার শাহীবাগ চৌরাস্তায় নিজ পরিচালিত লিটর স্টার স্কুল এন্ড কলেজে সাংবাদিক পরিচয়ে চার ব্যক্তি প্রবেশ করে। এদের মধ্যে মফিজুর রহমান সোহেল নামে এক ব্যক্তি নিজেকে বড় সাংবাদিক পরিচয় দিয়ে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় মফিজুল রহমান সোহেলের সঙ্গীয় ব্যক্তি বিদ্যুৎ আহম্মেদ মিয়া, রতন বিশ্বাস, ইব্রাহিম খলিল চাঁদার টাকা না পেলে স্কুল বন্ধ করে দেয়ার হুমকি দেয়। পরে স্কুলের শিক্ষক তাজুল ইসলাম চাঁদার টাকা দিতে অস্বীকার জানালে বিভিন্ন রকম হুমকি-ধামকি দেয় তারা। এসময় ওই স্কুল শিক্ষক তাদের হুমকিতে ডাক চিৎকার করলে স্থানীয়রা দুই ব্যক্তিকে আটক করে। পরে তাদের সাভার মডেল খানায় সোপর্দ করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন জানান, স্থানীয়রা আটক করে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই ব্যক্তিকে আটক করা হয়। ঘটনার সাথে জড়িত বাকি দুই ব্যক্তিকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা। 

কেএসটি

আরও পড়ুন