• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০১৯, ০৮:৫৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০১৯, ০৮:৫৩ এএম

জরাজীর্ণ ভবনে চলছে ফুলবাড়ীয়া পোস্ট অফিসের কার্যক্রম 

জরাজীর্ণ ভবনে চলছে ফুলবাড়ীয়া পোস্ট অফিসের কার্যক্রম 

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের জয়পুর পোস্ট অফিসটির ভবন মাটির দেয়াল। এর মধ্যে ফেটে চৌচির হয়ে গেছে। নেই দরজা জানালা, আসবাবপত্রের মধ্যে একটি একটি পুরাতন আলমিরা দড়ি দিয়ে বাঁধা। এখানে দায়িত্বপ্রাপ্ত এডিএ থেকে শুরু করে কেউ সঠিক দায়িত্ব পালন করেন না বলেও অভিযোগ উঠেছে। 

উপজেলায় ২৫টি পোস্ট অফিস রয়েছে। তার মধ্যে উপজেলা সদর ও বাবুলের বাজার নামক পোস্ট অফিসটির স্থায়ী ভবন রয়েছে। বাকিগুলোর কার্যক্রমে চলে ভাড়া নেয়া ঘরে। কাজের চাপ আগের মত না থাকায় এরা সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করেন না। কোন কোন পোস্ট অফিসে প্রতিদিন নয় গড় হাজিরা দেয় তারা। জয়পুর পোস্ট অফিসের ইডিএ ফাতেমা খাতুনের মোবাইলটি থাকে বাড়িতে। তার ছোট শিশু মোবাইল রিসিভ করে মায়ের শেখানো বুলি বলে রেখে দেন। পরপর দুদিন ঐ পোস্ট অফিসের ইডিএ ফাতেমা খাতুনের মোবাইলে কথা বলার চেষ্টা করেই তাকে পাওয়া পায়নি। 

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানায়, পোস্ট অফিস কখন খুলে কখন বন্ধ করে আমরা কিছুই জানি না। মাসে দুএকদিন তাদের পোস্ট অফিসে আনাগোনা করতে দেখা যায়। 

ফুলবাড়ীয়া উপজেলা পোস্ট মাস্টার শামসুল হক জানান, অর্ধ্বেক পোস্ট অফিসের স্থায়ী কোন জায়গা নেই। তিনি বলেন, এখন তো পোস্ট অফিসে অনেক কাজ। কেউ দায়িত্ব পালন না করে বেতন/ভাতাদি উত্তোলন করলে ব্যবস্থা নেয়া হবে। 

কেএসটি

আরও পড়ুন