• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০৩:৪১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০৩:৪১ পিএম

কৃষকলীগ নেতা হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৬ জনের যাবজ্জীবন

কৃষকলীগ নেতা হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৬ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের কটিয়াদী ওয়ার্ড কৃষক লীগের সভাপতি মতিউর রহমান হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ অক্টোবর) প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুর রহিম জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন। 

ফাঁসির দণ্ডপ্রাপ্ত একমাত্র আসামি মোহাম্মদ ওরফে খোকন (৩৫)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- তৈয়বুর রহমান (৫২), সম্রাট (২২), রোমান (২৮), আশ্রাব আলী (৪০), মজিবুর রহমান (৩৫) ও  আরব আলী (৩২)। সেই সাথে প্রত্যেক আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ২ লাখ টাকা জরিমানার আদেশ দেন বিচারক।

ঘটনার বিবরণে জানা যায়, রেলওয়ের টি.টি পদে চাকরি দেয়ার কথা বলে ৪০ হাজার টাকা নেয় আসামিরা। দীর্ঘদিনেও চাকরির ব্যবস্থা না করতে পারায় বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন গত ২০১১ সনের  ২৭ মার্চ রাতে ভ্যান গাড়িযোগে করগাও বাজার হতে বাড়ি যাওয়ার পথে কৃষকলীগ নেতা মতিউর রহমানকে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। 

এ ঘটনায় নিহতের ছেলে মো. রিয়াজ উদ্দিন গত ২৮.০৩.২০১১ ইং তারিখে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক এই রায় প্রদান করেন।

কেএসটি

আরও পড়ুন