• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০১৯, ০৮:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৯, ২০১৯, ০৮:২১ পিএম

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ নম্বর আদালত মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে দিপালী অধিকারী (৩৫) নামের এক নারীকে হত্যার দায়ে স্বামী কালিপদ অধিকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিজ্ঞ বিচারক মোহাম্মদ মহিদুজ্জামান এ রায় দেন। একই সঙ্গে কালিপদ অধিকারীকে  পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, কালীপদ অধিকারী ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে তার স্ত্রী দিপালী অধিকারীকে হত্যা করেন। হত্যার পর তাদের ১৪ বছর বয়সী ছেলেকে ভারতে নিয়ে যান। পরে ১৫ আগস্ট রাতে শ্যালক কল্যাণ অধিকারীকে ফোন দিয়ে জানান, দিপালীকে ফোনে পাওয়া যাচ্ছে না। পরদিন সকালে কল্যাণ অধিকারী নগরীর বয়রার এক নম্বর ক্রস রোডের মসজিদের পাশের গলির একটি ভাড়া বাড়িতে এসে ঘর তালাবদ্ধ দেখতে পান। পরে তিনি পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে ঘরের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। সেখানে দেখতে পান গলায় ফাঁস দেয়া অবস্থায় বোনের মরদেহ। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে।

হত্যাকাণ্ডের এ ঘটনায় নিহতের ভাই কল্যাণ অধিকারী বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় কালীপদের বোনকেও আসামি করা হয়। কিন্তু মামলার তদন্তে শুধু কালীপদকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে আসামি কালীপদ আদালতে আত্মসমর্পণ করেন।

আদালত সূত্র জানায়, রায়ের বিশ্লেষণে বিচারক বলেছেন, নিহতের ভাই যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ এনে মামলাটি দায়ের করলেও সাক্ষ্য-প্রমাণে যৌতুকের বিষয়টি প্রমাণিত হয়নি। তবে হত্যার কারণে ৩০২ ধারা মোতাবেক তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

এনআই

আরও পড়ুন