• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৯, ০৯:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩০, ২০১৯, ০৯:৩৬ পিএম

কুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

কুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ব্যাচেলর অব সায়েন্স (বিএস-সি) ইন ইঞ্জিনিয়ারিং, ব্যাচেলর অব আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং (বিইউআরপি) ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বিআর্ক) কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে বুধবার (৩০ অক্টোবর)। 

১৮ অক্টোবর কুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৬টি বিভাগে মোট ১ হাজার ৬৫ আসনের বিপরীতে মোট ১২ হাজার ৩৪৮ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। এর মধ্যে ১০ হাজার ৬৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে প্রথম ৬ হাজার ৯৯ জনের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার জানান, আগামী ১৬ নভেম্বর ২০১৯ তারিখ শনিবার থেকে বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি কার্যক্রম শুরু হবে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ১ম টার্মের ছাত্রদের ওরিয়েন্টেশন ও ক্লাস শুরু হওয়ার সম্ভাব্য তারিখ যথাক্রমে আগামী ২৩ জানুয়ারি ২০২০ ইং বৃহস্পতিবার সকাল ১০টা এবং ২৬ জানুয়ারি ২০২০ রোববার সকাল ৮টা। তিনি জানান বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) ফলাফল ও ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য পাওয়া যাচ্ছে।

এদিকে আগামী ৬ নভেম্বর ২০১৯ তারিখ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগেই ভর্তি পরীক্ষা কমিটি এই ফলাফল প্রকাশ করে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন নির্ধারিত সময়ের আগেই এ ফলাফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনআই

আরও পড়ুন