• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৮:৫৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৮:৫৮ এএম

চাটমোহর সরকারি কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

চাটমোহর সরকারি কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে তার অপসারণ দাবিতে বিক্ষোভ হয়েছে। 

বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যা সাতটায় দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিলটি পৌর শহরের শাহী মসজিদ মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে স্টার মোড় এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা অভিযোগ করেন, ‘মিজানুর রহমানের কাম্য যোগ্যতা না থাকা সত্ত্বেও তিনি চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। কলেজের বিভিন্ন খাতের টাকা তছরূপ ও শিক্ষক নিয়োগে দুর্নীতি করে টাকা আত্মাসাত করেছেন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির বিচারসহ তার অপসারণ দাবি করেন বক্তারা।

দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিকের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন, দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক ও উপজেলা যুবলীগের সভাপতি সাজেদুর রহমান মাস্টার, অ্যাডভোকেট সাইদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের সদস্য একেএম শরীফুল্লাহ সাচ্চু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের সদস্য শেখ ইদ্রিস আলী প্রমুখ। পথসভা পরিচালনা করেন দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদের সদস্য রেজাউল করিম পলাশ।

এদিকে, কলেজের শিক্ষকদের একটি বড় অংশ অধ্যক্ষ মিজানুর রহমানের অপসারণ ও তার দুর্নীতির বিচারের দাবিতে বুধবার মুখে কালো কাপড় বেঁধে কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। এর আগে অধ্যক্ষ মিজানের ছত্রছায়ায় কলেজের অফিস সহকারীর হাতে শিক্ষক লাঞ্ছিত, শিক্ষকদের বিরুদ্ধে দুটি মামলা, পদ সৃজনের জন্য শিক্ষকদের আত্তীকরণের ফাইল সংশ্লিষ্ট দফতরে না পাঠানোসহ বিভিন্ন কারণে পরীক্ষা বর্জনসহ অনির্দিষ্টকালের জন্য ক্লাসবর্জন কর্মসূচি পালন করে আসছেন শিক্ষকরা। 

কেএসটি

আরও পড়ুন