• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০৭:১৩ পিএম

১০৯ ভরি স্বর্ণ ও ১৮ লাখ টাকা লুট

ঘোড়াশালে ৬ দোকানে ডাকাতি

ঘোড়াশালে ৬ দোকানে ডাকাতি
সর্বস্ব লুট হওয়া মা শিল্পালয়  -  ছবি : জাগরণ

নরসিংদীর ঘোড়াশাল বাজারের ৫টি স্বর্ণের দোকানসহ ৬টি দোকানে ডাকাতি হয়েছে। সোমবার (৪ নভেম্বর) দিবাগত রাতে এ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ১০৯ ভরি স্বর্ণালংকার, ২-৩ শ ভরি রৌপ্য ও নগদ ১৮ লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। ডাকাতের হামলায় আহত হয়েছেন ২ দোকান কর্মচারী।

নরসিংদীর পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন এ ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ডাকাতি হওয়া দোকানগুলো হলো মুসলিম জুয়েলার্স, জনতা গহনা, প্রিয় জুয়েলার্স, মল্লিক জুয়েলার্স, মা শিল্পালয় ও ১টি চালের দোকানের সিন্দুকের স্বর্ণালংকার।

পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানান, সোমবার রাত ১টার দিকে ২০-৩০ জনের একদল অস্ত্রধারী ডাকাত একসাথে বাজারের ৫টি স্বর্ণের দোকানে হানা দেয়। এ সময় তারা ডিবি পরিচয়ে দোকানে থাকা লোকজন ও বাজারের পাহারাদারদের ধরে ও মারধর করে একটি ঘরে আটক রাখে। পরে রাত ১টা থেকে ৩টা পর্যন্ত ৫টি দোকানের তালা ও সিন্দুক গ্যাসজাত মেশিনে কেটে ১০৯ ভরি স্বর্ণ, ২-৩ শ ভরি রৌপ্য ও নগদ ১৮ লাখ টাকা লুট করে। ডাকাতি শেষে বাজারের পাশের ঘাট থেকে শীতলক্ষ্যা নদী দিয়ে স্পিডবোটযোগে পালিয়ে যায়। পরে বাজার কমিটির লোকজন ও বাজারের ব্যবসায়ীরা পুলিশে খবর দেন।

খবর পেয়ে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলার সিআইডি, পিবিআই ও গোয়েন্দা শাখার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় আহত দোকানের দুই কর্মচারী বলরাম ও রামজয় মন্ডপকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরিদর্শন শেষে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, ডাকাতরা ৫টি দোকানে ঢুকে সিন্দুক ভেঙে ৮০-৯০ ভরি স্বর্ণ, ২ থেকে ৩ শ ভরি রৌপ্য ও নগদ প্রায় ১৫ লাখ টাকা লুট করেছে। তদন্তপূর্বক খতিয়ে দেখে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

এনআই

আরও পড়ুন