• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ০৪:৫৪ পিএম

বরিশালে বিদেশি পিস্তলসহ বিকাশ প্রতারক আটক

বরিশালে বিদেশি পিস্তলসহ বিকাশ প্রতারক আটক
বিদেশি পিস্তলসহ আটক বিকাশ প্রতারক জুবায়ের হোসেন সুমন  -  ছবি : জাগরণ

বরিশাল সদর উপজেলার কর্ণকাঠিতে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৮। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২টি ধারালো ছোরা ও ১৯৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

আটককৃত ব্যক্তি জুবায়ের হোসেন সুমন (৪১) বরিশাল নগরীর রূপাতলী এলাকার মৃত এম এ মান্নান খানের ছেলে। মঙ্গলবার (৫ নভেম্বর) দিবাগত রাতে বরিশাল-ভোলা মহাসড়কের কর্ণকাঠি বোর্ড স্কুলের সামনে থেকে তাকে আটক করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৮ এর একজন ডিএডি বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার (৬ নভেম্বর) তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বুধবার দুপুরে র‌্যাব-৮ সদর দপ্তর থেকে ই-মেইলে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, ‘সুমন অস্ত্রধারী মাদক বিক্রেতা এবং একজন প্রতারক। ২০১৭ সাল থেকে সে টিউবওয়েল স্থাপনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজেকে ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে আঞ্চলিক ডিজিটাল তথ্যকেন্দ্র হতে বিভিন্ন এলাকার চেয়ারম্যান ও মেম্বারের তথ্য সংগ্রহপূর্বক টিউবওয়েল স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন সময়ে সাধারণ মানুষকে প্রতারিত করে লাখ লাখ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়।

সে নিজের বিকাশ নাম্বার ব্যবহার না করে টাকা গ্রহণের সময় কোনো এজেন্টের নিকট গিয়ে তাকে অতিরিক্ত টাকা প্রদান করে। এ সকল টাকা ক্যাশ আউট করত বলে স্বীকার করে।

তার স্বীকারোক্তি অনুযায়ী সে তার নিজের নেশার চাহিদা মেটানোর জন্য এ সকল প্রতারণার আশ্রয় নিত। সে কক্সবাজার, সিলেট, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল অঙ্কের টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে। এছাড়া সে অস্ত্র ব্যবহার করে বিভিন্ন অপকর্ম করে বলে স্বীকার করেছে।

এনআই

আরও পড়ুন