• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ১০:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ১০:০৭ পিএম

সেন্টমার্টিনের অদূরে সাগরে ট্রলারডুবি, ৩ জেলের লাশ উদ্ধার

সেন্টমার্টিনের অদূরে সাগরে ট্রলারডুবি, ৩ জেলের লাশ উদ্ধার
ছবি প্রতীকী

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের অদূরে গভীর সাগরে বাণিজ্যিক একটি জাহাজের ধাক্কায় একটি ফিশিং ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ৩ জেলে নিহত ও ১১ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী।

এছাড়া এখনো ১০ জেলে নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তাদের উদ্ধারে কাজ করছে নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয়।

বুধবার (৬ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, সেন্টমার্টিনের অদূরে গভীর সাগরে বাণিজ্যিক একটি জাহাজের ধাক্কায় এফবি মিনসন্ধানী নামের একটি ফিশিং ট্রলারে থাকা ২৪ জন জেলেসহ বুধবার ভোরে ডুবে যায়। সংবাদ পেয়ে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয় জেলেদের সহযোগিতায় ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের টেকনাফে স্থানীয়দের নিকট হস্তান্তর করা হয়। তবে উদ্ধার হওয়া মৃতদেহগুলোর পরিচয় নিশ্চিত করতে পারেনি ‘আইএসপিআর’।

তিনি আরো জানান, এ সময় খবর পেয়ে অপর একটি নৌবাহিনী জাহাজ অপরাজেয় দ্রুততার সাথে উদ্ধারকাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা পরিচালনা করে এখন পর্যন্ত ৩টি মৃতদেহ উদ্ধার করেছে এবং নিখোঁজ ১০ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয় নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এনআই

আরও পড়ুন