• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯, ০৯:২৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৭, ২০১৯, ০৯:২৫ পিএম

ময়মনসিংহে বাল্যবিবাহের অপরাধে কাজির জেল

ময়মনসিংহ সংবাদদাতা
ময়মনসিংহে বাল্যবিবাহের অপরাধে কাজির জেল
কারাদণ্ডপ্রাপ্ত কাজি আব্দুস সালাম সরকার  -  ছবি : জাগরণ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বিলডোরা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার (কাজি) আব্দুস সালাম সরকারকে বাল্যবিবাহের অপরাধে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) দিবাগত রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানা যায়, বিলডোরা ইউনিয়নের দাড়িয়াকান্দা গ্রামের কেরামত আলীর কন্যা ও বিলডোরা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির জেএসসি পরীক্ষার্থী শাপলার সাথে বুধবার (৬ নভেম্বর) দিবাগত রাতে নিজ বাড়িতে ধোবাউড়া থানার গোস্থাবলী গ্রামের আজমত আলীর ছেলে রাসেল মিয়ার কাবিননামা সম্পন্ন করেন নিকাহ রেজিস্ট্রার আব্দুস সালাম সরকার।

গোপন সংবাদের ভিত্তিতে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাসের নেতৃত্বে উপপুলিশ পরিদর্শক মনোয়ার হোসেন, হাবীবুর রহমান, জাকির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে মোজাকান্দা গ্রামের মৃত আব্দুস ছোবাহান সরকারের ছেলে নিকাহ রেজিস্ট্রার আব্দুস সালাম সরকারকে আটক করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে বর ও কনে পক্ষের লোকজন পালিয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃত নিকাহ রেজিস্ট্রার (কাজি) আব্দুস সালাম সরকারকে বাল্যবিবাহের অপরাধে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস বলেন, বাল্যবিবাহের অপরাধে স্থানীয় কাজিকে আটক করা হয়। এ সময় চারটি নিবন্ধন বিই উদ্ধার করা হয়। পাশাপাশি বর ও কনের বিয়ের পোশাক জব্দ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ছয় মাসের সাজাপ্রাপ্ত কাজিকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলে জানান তিনি।

এনআই

আরও পড়ুন