• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ১১:৪৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ১১:৪৭ এএম

নওগাঁর সড়কে মরণ ফাঁদ, দুর্ভোগ চরমে 

নওগাঁর সড়কে মরণ ফাঁদ, দুর্ভোগ চরমে 

নওগাঁর রাণীনগরের আকনা-বড়গাছা গ্রামীণ সড়কের বিভিন্ন অংশে খানাখন্দের ফলে তা মরণ ফাঁদে পরিণত হয়েছে। পিচ ঢালাই ও সড়কে ইট-বালু উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে খুবই ধীরগতিতে এবড়োখেবড়োভাবে যানবাহন চলাচল করছে। প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থীসহ সাধারণ মানুষদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 

সামান্য বৃষ্টিতে রাস্তায় হাঁটু পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে বোঝার উপায় থাকে না কোথায় খানাখন্দ আছে আর কোথায় নেই। এ অবস্থায় চলাচলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

দীর্ঘদিন ধরে এ অবস্থা চললেও সংস্কারের কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় এই রাস্তার আকনা থেকে বড়গাছা যাওয়ার প্রায় ৩ কিলোমিটার রাস্তা বর্তমানে খানাখন্দে ভরা। এই রাস্তা দিয়ে আকনা, বাঁশবাড়িয়া, বড়গাছা, দেউলিয়া, মানিকহারসহ প্রায় ১০টি গ্রামের মানুষদের প্রতিনিয়তই চলাচল করতে হয়। এই রাস্তাটি একমাত্র পথ হওয়ায় জীবনের ঝুঁকি নিয়েই চরম দুর্ভোগের মধ্যে দিয়ে চলাচল করছে পথচারীরা। 

আকনা গ্রামের ইসা, বুলুসহ অনেকেই বলেন, আমরা চরম অবহেলিত এলাকায় বসবাস করি। দীর্ঘ সময় পার হলেও গ্রামীণ এই রাস্তায় এখনও কোনো আধুনিকতার ছোঁয়াই লাগেনি। স্থানীয় প্রশাসনকে বিষয়টি অনেকবার জানানো হয়েছে। জানাবার প্রায় ৩ বছর পার হয়ে গেলেও রাস্তাটি এখনও বেহাল দশায় পড়ে আছে। 

বড়গাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিউল ইসলাম শফু বলেন, এই রাস্তা সংস্কারের জন্য সকল কাগজপত্রাদি উপজেলা প্রকৌশলী অফিসে জমা দিয়েছি। আশা করছি অল্প কিছুদিনের মধ্যেই কাজ শুরু হবে।

উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, এই রাস্তা সংস্কারের জন্য দরপত্র দেয়ার সকল কার্যক্রম শেষের দিকে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলেই রাস্তার সংস্কার কাজ শুরু করা হবে। 


টিএফ

আরও পড়ুন