• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ১০:২৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ১০:২৯ এএম

বাল্যবিয়ের আয়োজনে কনের দাদা-বরের চাচার কারাদণ্ড

বাল্যবিয়ের আয়োজনে কনের দাদা-বরের চাচার কারাদণ্ড

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বাল্যবিয়ের আয়োজন করায় কনের দাদা ও বরের চাচার বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে এ আদেশ দেন ভ্রাম্যমণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধমরুয়া গ্রামের শুকর আলীর ছেলে কনের দাদা আব্দুল কুদ্দুস (৬৫), ও কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ভিমসারমা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে বরের চাচা হাফিজুল ইসলাম(৪৫)। তাদের মধ্যে আব্দুল কুদ্দুসকে দুই ও হাফিজুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধমরুয়া গ্রামের জাহাঙ্গীর আলীর মেয়ে বালাপুকুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী জাহেদা খাতুনের (১৬) সঙ্গে রাজারহাটের ভিমসারমা গ্রামের রিয়াজুলের ছেলে আঙ্গুরের (১৯) বিয়ের আয়োজন চলছে। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন থানা পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে গেলেও কনের দাদা আব্দুল কুদ্দুস ও বরের চাচা হাফিজুলকে আটক করে পুলিশ। বাল্যবিয়ের আয়োজন করার দায়ে কনের দাদাকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের এবং বরের চাচা হাফিজুলকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম করাদণ্ড দেয়া হয়েছে। আটকরা জরিমানা দিতে ব্যর্থ হলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন। 

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম জানান, এরইমধ্যে সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কেএসটি

আরও পড়ুন