• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ১০:০৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ১০:২৩ এএম

বুলবুলে আঘাতে চাঁদপুরে ৩শ ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত

বুলবুলে আঘাতে চাঁদপুরে ৩শ ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত
বুলবুলে আঘাতে চাঁদপুরে উপড়ে পড়েছে প্রায় সহস্রাধিক গাছপালা -ছবি : জাগরণ

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে চাঁদপুরে ৩শ ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার বিকালে মাত্র একঘন্টার বাতাসের গতি বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় সহস্রাদিক গাছ উপড়ে পড়েছে। একইসঙ্গে বহু পানের বোরজ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ৬০ ঘন্টা পর সোমবার (১১ নভেম্বর) ভোর ৬টা থেকে চাঁদপুর-ঢাকা গামী লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে।

এলাকাবাসী জানায়, চাঁদপুর সিআইপি বেড়িবাঁধের সড়কসহ বিদ্যালয় ও ঘরবাড়িতে প্রায় শতাধিক গাছ উপড়ে পড়েছে। স্থানীয় লোকজন এসব গাছ কেটে সড়ক থেকে সরিয়ে নিচ্ছেন।

সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারি বলেন, মেঘনা নদীর পশ্চিম পাড়ে গোয়ালনগর ও বলিয়ার চরে বহু কাঁচাঘর ভেঙে পড়েছে। ঘরের টিনের চাল ও বেড়া বাতাসে উড়ে গেছে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, হাইমচর উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে হাওলাদার কান্দিতে ৩৮টি কাঁচাঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও চরাঞ্চলের ঈশানবালা, মনিরপুরচর, গাজীপুর, নীলকমল, মাঝির বাজার, সাহেবগঞ্জ, চরকোড়ালিয়া, মাঝেরচর ও নতুন চরে প্রায় কয়েকশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রমহান খান বলেন, হাইমচর উপজেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

একেএস

আরও পড়ুন