• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৭:১৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৭:১৯ পিএম

কুলাঙ্গার বলায় এমপি পঙ্কজ নাথকে আ.লীগ নেতার উকিল নোটিশ

কুলাঙ্গার বলায় এমপি পঙ্কজ নাথকে আ.লীগ নেতার উকিল নোটিশ
পঙ্কজ দেবনাথ

কুলাঙ্গার বলে গালি দেয়ায় ‘উকিল নোটিশ’ পাঠানো হলো বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে।

সোমবার (১১ নভেম্বর) মেহেন্দিগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সঞ্জয় চন্দ্র’র পক্ষে বরিশাল জজ কোর্টের আইনজীবী সৈয়দ আবুল খায়ের মো. সফিউল্লাহ এই উকিল নোটিশ প্রেরণ করেন। এতে আগামী ৭ দিনের মধ্যে সংবাদ সম্মেলন করে এমপি পঙ্কজ দেবনাথকে প্রকাশ্যে তার বক্তব্য প্রত্যাহারের জন্য বলা হয়েছে।

উকিল নোটিশ দেয়া সঞ্জয় চন্দ্র মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাট থানাধীন পূর্ব রতনপুর গ্রামের মৃত শান্তি রঞ্জন শীলের ছেলে এবং কাজিরহাট থানা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক।

উকিল নোটিশে বলা হয়েছে, ‘সঞ্জয় চন্দ্র গত সোমবার সকাল ১১টায় বরিশাল নগরীর সদর রোডের একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে আপনার (এমপি পঙ্কজ দেবনাথ) অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন ও দুর্নীতির প্রমাণ এবং তথ্য-চিত্র সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরে জাতির নিকট বিচার দাবি করেন। এতে আপনি (পঙ্কজ দেবনাথ) রাগান্বিত ও উত্তেজিত হয়ে সঞ্জয় চন্দ্রকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে গত ৬ নভেম্বর মেহেন্দিগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা পার্কে একটি কাউন্টার সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনে আপনি পঙ্কজ নাথ সঞ্জয় চন্দ্রকে সাংবাদিকসহ সকলের সামনে কুলাঙ্গার বলে গালি দেন।

এতে আওয়ামী লীগ নেতা সঞ্জয় চন্দ্র’র মানষিকভাবে কষ্ট অনুভব করে ও প্রেসার বেড়ে যায়। এর ফলে তাকে চিকিৎসা গ্রহণ করতে হয়েছে। তাছাড়া সঞ্জয় চন্দ্র মানুষের প্রশ্নের সম্মুখীন হওয়ায় শারীরিক, মানসিক, সামাজিক, আর্থিক ও রাজনৈতিকভাবে ক্ষতিসাধন হয়েছে। তাই আগামী ৭ দিনের মধ্যে এমপি পঙ্কজ নাথকে সংবাদ সম্মেলন করে সংবাদ পত্রের মাধ্যমে নিঃস্বার্থ ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারের জন্য বলা হয়েছে উকিল নোটিশে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

তবে এ ধরনের কোন উকিল নোটিশ পাননি দাবি করে বরিশালের হিজলা-মেহেন্দিগঞ্জ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ বলেন, ‘নোটিশ পেলে পরবর্তীতে বিষয়টি নিয়ে ভাবা যাব ‘।

কেএসটি
 

আরও পড়ুন