• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৮:৫২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৮:৫২ এএম

মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের ১০ জেলের লাশ উদ্ধার

মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের ১০ জেলের লাশ উদ্ধার

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ২৪ জেলেসহ মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের ১০ জেলের মৃতদেহ উদ্ধার করেছে বরিশালের মেহেন্দিগঞ্জ থানা পুলিশ।

সোমবার (১১ নভেম্বর) রাতে উপজেলার বাহাদুরপুর এলাকাধীন মাছকাটা নদী থেকে ডুবে যাওয়া ট্রলারটির পাশাপাশি ৯টি এবং আগের রোববার রাতে আরও একটি লাশ উদ্ধার করা হয়।

তবে ট্রলার ডুবির ঘটনায় এখনও একজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন মেহেন্দিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কমল চন্দ্র দে।

নিহতরা হলো- ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর এলাকার কামাল দালাল (৩৫), একই এলাকার মফিজ মাতুব্বর (৩৫), নূরাবাদ এলাকার হাসান মোল্লা (৩৮), একই এলাকার নুরুন্নবী বেপারী (৩০), ফরিদাবাদ এলাকার নজরুল ইসলাম (৩৫), একই এলাকার কবির হোসেন (৪০), আব্দুল্লাহপুর এলাকার মো. বিল্লাল (৩২) ও একই এলাকার খোরশেদ (৪০), চরফ্যাশন থানার উত্তর শিবা এলাকার আব্বাস মুন্সি (৪৫), একই এলাকার রফিক বিশ্বাস (৫৫)। এছাড়া রোববার রাতে উদ্ধার হওয়া ব্যক্তির নাম খোরশেদ।

এসআই কমল চন্দ্র দে জানান, ‘রোববার ঝড়ের কবলে পড়ে ২৪ জন জেলেসহ মেঘনায় ডুবে যায় একটি মাছ ধরা ট্রলার। এসময় স্থানীয় কোস্টগার্ডের তৎপরতায় ১৩ জন উদ্ধার হয়। তবে ১১ জন নিখোঁজ ছিল।

তিনি বলেন, ‘রোববার রাতে মেহেন্দিগঞ্জ উপজেলার বাহাদুরপুর এলাকায় মাছকাটা নদীতে ডুবে যাওয়া ওই ট্রলারটির সন্ধান পাওয়া যায়। এসময় সেখান থেকে খোরশেদ নামের একজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

পরবর্তীতে সোমবার রাতে ওই ট্রলারটি উপরে তোলা হলে একে একে ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহের স্বজনরা ঘটনাস্থলে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে বলে এসআই কমল জানিয়েছেন।

বরিশাল জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হক ১০ জনের মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখনো এক জেলে নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

কেএসটি

আরও পড়ুন