• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৫:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৫:২৯ পিএম

সংসদ সদস্যরা জনগণের কল্যাণে ভূমিকা রাখছেন : স্পিকার

সংসদ সদস্যরা জনগণের কল্যাণে ভূমিকা রাখছেন : স্পিকার
বক্তব্য রাখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী - ছবি : জাতীয় সংসদ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ, নির্বাহী বিভাগ ও বিচার বিভাগ জনগণের স্বার্থেই কার্য সম্পাদন করে থাকে। সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সংসদ। সংসদ সদস্য ও জনপ্রতিনিধিরা জনগণের কল্যাণে দায়িত্বশীল ভূমিকা রেখে চলেছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ঢাকা গ্লোবাল ডায়ালগ- ২০১৯ অনুষ্ঠানের ‘হোনিং লেজিসলেটিভ ইনোভেশন : পার্লামেন্টারি ডিপ্লোমেসি ফর দ্য ফিউচার’ শীর্ষক সেশনে মূল বক্তা হিসেবে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) এবং ভারতের অবজারভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজকদেরকে ধন্যবাদ জনিয়ে স্পিকার বলেন, এমন সৃজনশীল কর্মকাণ্ড নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন অংশগ্রহণকারীদের সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, নাহিম রাজ্জাক এমপি, শামীম হায়দার পাটোয়ারী এমপি, সাবেক সচিব এন আই খান, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইন্দো-এশিয়া অঞ্চলের দেশগুলোর মধ্যে শিল্প, বাণিজ্য, অর্থনীতি, জলবায়ু, অভিবাসন ও সুশাসন নিয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা গ্লোবাল ডায়ালগ-২০১৯। গতকাল (সোমবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংলাপের উদ্বোধন করেন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন ৪০টি দেশের ১৫০ জন প্রতিনিধি।

এইচএস/ এফসি

আরও পড়ুন