• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৫:৫১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৫:৫১ পিএম

জেএমবির শরীয়তপুর আঞ্চলিক কমান্ডার বরিশালে গ্রেফতার

বরিশাল সংবাদদাতা
জেএমবির শরীয়তপুর আঞ্চলিক কমান্ডার বরিশালে গ্রেফতার
র‌্যাবের হাতে গ্রেফতারকৃত জেএমবির কমান্ডার আলি আকবর - ছবি : জাগরণ

জেএমবির শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার মো. আলি আকবরকে গ্রেফতার করেছেন র‌্যাব-৮-এর সদস্যরা। এ সময় তার কাছ থেকে বিভিন্ন প্রকার উগ্রপন্থী লিফলেট এবং বই উদ্ধার করেন তারা।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাত পৌনে ১২টার দিকে বরিশাল মেট্রোপলিটন এলাকার বরিশাল-বানারীপাড়া আঞ্চলিক সড়কের গজালিয়া নামক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বরিশাল র‌্যাব-৮ সদর দফতর থেকে ই-মেইলে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেফতারকৃত জেএমবির কমান্ডার আলি আকবর (২৭) শরীয়তপুরের জাজিরা থানাধীন নাডোবা ইউনিয়নের জয়নুদ্দিন মাদবরকান্দি গ্রামের মো. ফয়জুল হক শনির ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আলি আকবরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলি আকবর স্বীকার করেছেন, তিনি জেএমবির শরীয়তপুর জেলার আঞ্চলিক কমান্ডার। ২০১৩ সালে ঢাকায় বেসরকারি কোম্পানিতে চাকরির মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়।

২০১৪ সালে নারায়ণগঞ্জে বেসরকারি ফার্মে চাকরি করেন তিনি। ২০১৫ সালের শুরুতে শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবির কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন।

এরপর উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য ঢাকা, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। তিনি তার নিজের এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থী পরিকল্পনায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং এরই অংশ হিসেবে তিনি বরিশালে আসেন।

এনআই