• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৬:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৬:৪৪ পিএম

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরার কলারোয়ায় যৌতুকের জন্য স্ত্রী স্বপ্না মন্ডলকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী রঞ্জন মন্ডলকে (৩৭) মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল।

বুধবার (১৩ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।

সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন, সাতক্ষীরার তালা উপজেলার বারাত গ্রামের নিমাই চন্দ্র দাশের মেয়ে স্বপ্না মন্ডলের সাথে কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের তৈলকুপি গ্রামের রবিন মন্ডলের ছেলে রঞ্জন মন্ডলের বিয়ে হয়। রঞ্জন মন্ডল যৌতুকের জন্য স্ত্রীকে প্রায়ই শারীরিক নির্যাতন করত। ২০১২ সালের ৯ জুন ৫০ হাজার টাকা যৌতুকের জন্য নিজের বাড়িতে স্ত্রীকে পিটিয়ে মেরে ফেলেন। এ ঘটনায় নিহতের ভাই শিবপদ দাস বাদী হয়ে ৬ জনকে আসামি করে কলারোয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই গোলাম সরোয়ার মোল্যা তদন্ত শেষে আদালতে ২০১২ সালের ১২ জুলাই চার্জশিট দাখিল করে। আদালত ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকাণ্ডটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে আসামির বিরুদ্ধে বিচারক মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

তিনি আরও বলেন, রায়ের আগে থেকে জামিনে থাকা অবস্থায় স্বামী রঞ্জন মন্ডল আদালতে অনুপস্থিত ছিল।

এনআই

আরও পড়ুন