• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৭:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৭:০৪ পিএম

৭ কাস্টমস কমিশনারকে একযোগে বদলি

৭ কাস্টমস কমিশনারকে একযোগে বদলি

কাস্টমস কমিশনার পর্যায়ের ৭ জন কর্মকর্তাকে একসাথে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বুধবার (১৩ নভেম্বর) এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ দেয়া হয়। জাতীয় বাজেট ঘোষণার চার মাস পর বিভিন্ন কাস্টমস হাউস ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে রদবদল করা হলো।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার বলা হয়েছে, বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের কর্মকর্তাদের পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের বদলি করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রজ্ঞাপনে। তবে রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃজনের জন্য ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো’র আওতায় এই বদলি বলে মনে করে এনবিআর।

প্রজ্ঞাপনে চট্টগ্রামের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক শফিকুল ইসলামকে ঢাকা-১ এর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মইনুল খানকে বেনাপোল কাস্টম হাউসের কমিশনার হিসেবে, কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মাহবুবুজ্জামানকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার হিসেবে, বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার মো. আজিজুর রহমানকে কুমিল্লা কাস্টমস এক্সইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা-১-এর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর-মূল্য সংযোজন কর এর মহাপরিচালক হিসেবে ও জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত কমিশনার একেএম মাহবুবুর রহমানকে চট্টগ্রামের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে। তাদের মধ্যে কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানের বদলির আদেশ আগামী ৩ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

এনআই

আরও পড়ুন