• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ১০:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ১০:৩৩ পিএম

মানিকগঞ্জে পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

মানিকগঞ্জ সংবাদদাতা
মানিকগঞ্জে পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক
আটক রোহিঙ্গা নারী  -  ছবি : জাগরণ

মানিকগঞ্জে বাংলাদেশি পরিচয়ে পাসপোর্ট করতে এসে এক রোহিঙ্গা নারী আটক হয়েছেন। এ ঘটনায় আটক করা হয়েছে রোহিঙ্গা নারীর স্বামী পরিচয়দানকারী রেজাউল কারিম ও শনাক্তকারী আইনজীবী মো. মনোয়ার হোসেনকে।

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান জানান, বুধবার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে জান্নাত আক্তার নামের এক নারী পাসপোর্ট করতে আসেন। তার আবেদনে স্বামীর নাম দেয়া হয় রেজাউল কারিম। পিতা আব্দুল হাই।

জন্মসনদে তাদেরও ঠিকানা দেখানো হয়েছে, সাটুরিয়া উপজেলার ২ নং দিঘলীয়া ইউনিয়নের বেংরোই গ্রামে তাদের বাড়ি। জান্নাতের জন্ম দেখানো হয়েছে ২০০০ সালের ১০ জুন।

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান আরো জানান, ওই নারীর কথাবার্তা সন্দেহজনক হলে তিনি তাৎক্ষণিকভাবে রোহিঙ্গা শরণার্থীদের নিবন্ধিত সার্ভারে অনুসন্ধান করেন। এতে দেখা যায়, পাসপোর্ট আবেদনকারী জান্নাত আক্তার আসলে রোহিঙ্গা নারী। তার নাম আসমা। পিতা সিরাজুল হক। রোহিঙ্গা নিবন্ধিত নম্বর ১৪৩২০১৭১২১৩১৫৪৪১৫। তার জন্মতারিখ ৫ জানুয়ারি ২০০১। আসমা ২০১৭ সালের ১০ অক্টোবর টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধিত হয়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, রোহিঙ্গা নারী ও তার স্বামী পরিচয়দানকারী রেজাউল কারিম এবং শনাক্তকারী আইনজীবী মনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলার প্রস্তুতি চলছে।

এনআই

আরও পড়ুন