• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৯:১২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৯:১২ এএম

অনুমতি ছাড়া ৪ লাখ পাঠ্য বই ছাপানোর অভিযোগে গ্রেফতার ১

চাটমোহর (পাবনা) সংবাদদাতা
অনুমতি ছাড়া ৪ লাখ পাঠ্য বই ছাপানোর অভিযোগে গ্রেফতার ১

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নুরানী তালীমুল কুরআন বোর্ডের পাঠ্য বই ছাপানোর অভিযোগে ছাপাখানার মালিককে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করেছে বিপুল পরিমাণ বইসহ বই প্রস্তুতের সরঞ্জাম। ঘটনাটি ঘটেছে পাবনার চাটমোহরের স্টার মোড় এলাকার জুই অফসেট প্রেসে।

গ্রেফতার হওয়া ছাপাখানার মালিকের নাম আব্দুল জলিল। তিনি বৃ-গুয়াখড়া গ্রামের বাসিন্দা আব্দুল ওয়াবের ছেলে। মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে মামলা হওয়ার পর গ্রেফতার করে বুধবার বিকালে তাকে আদালতে পাঠায় পুলিশ।

জানা গেছে, ছাপানো এসব পাঠ্য বই তানজিদ নামের এক ব্যক্তির কাছে সরবরাহ করছিলেন আব্দুল জলিল। তানজিদ বইগুলো বিক্রি করেছিলেন বেআইনিভাবে। ঘটনাটি জানার পর বোর্ডটির পরিদর্শক ও প্রশিক্ষক মাসুদুল ইসলাম অভিযোগ দেন থানায়। এরপরই ছাপাখানায় যায় পুলিশ। ছাপাখানা ও তানজিদের বাড়ি থেকে বিপুল পরিমাণ বই জব্দ করা হয়। তানজিদের বাড়ি উপজেলার দেবীপুর গ্রামে। 

মাসুদুল ইসলাম জানিয়েছেন, ৪ লাখ কপি বই ছাপানোর চুক্তি হয়েছিল আব্দুল জলিল ও তানজিদের মধ্যে। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বোর্ডের পাঠ্যবই ক্রয়-বিক্রয় দণ্ডনীয় অপরাধ। 

ওসি শেখ নাসীর উদ্দিন বলছেন, মাসুদুল ইসলাম বাদি হয়ে ছাপাখানার মালিকসহ ৩ জনের নামে মামলা করেছেন। বাকি আসামিদের ধরার চেষ্টা চলছে।

কেএসটি

আরও পড়ুন