• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ১০:৫৩ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ১০:৫৩ এএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফে এক রোহিঙ্গা ডাকাতকে আটকের পর অভিযানে গেলে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ওই ডাকাতের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে পুলিশের তিন সদস্য। নিহতের বিরুদ্ধে ডাকাতি, মানবপাচার, মাদকসহ ছয়টি মামলা রয়েছে।   

ঘটনাস্থল হতে একটি বিদেশি পিস্তল, তিনটি এলজি, ১৮ রাউন্ড গুলি, ১৩ রাউন্ড কার্তুজের খোসা ও দুইটি ম্যাগজিন  উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে হ্নীলা ইউনিয়নের রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটে।

টেকনাফ মডেল থানার দায়িত্বরত কর্মকর্তা জানান, ডাকাত নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের মৃত বাকের আহমদের পুত্র মাহমুদুল হাসান (৩৮) পুলিশের হাতে আটক হয়। পরে তার স্বীকারোক্তিতে একদল পুলিশ শালবাগান ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে গেলে স্বশস্ত্র রোহিঙ্গা ডাকাত এবং পুলিশের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এসময় পুলিশের তিন সদস্য আহত হলে পুলিশও সরকারি সম্পদ এবং আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। কিছুক্ষণ পরে অস্ত্রধারীরা পালিয়ে গেলে  ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ হাসান সেই সাথে ওইসব অস্ত্র উদ্ধার করে। তাকে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানা পুলিশ।

কেএসটি

আরও পড়ুন