• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৩:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৪:২৯ পিএম

রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত

ইঞ্জিনসহ ৪ বগিতে আগুন, চালকসহ আহত ১০

ইঞ্জিনসহ ৪ বগিতে আগুন, চালকসহ আহত ১০

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুত হয়ে ৪টি বগিতে আগুন ধরে যায়। এতে ট্রেনের চালক তারিক রহমান, লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টার, পাবনার ভাঙ্গুড়া গ্রামের সাথী, তার দুই সন্তান মোস্তাক ও সাইফুল আহত হয়েছেন। এ দুর্ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর সোয়া দুইটার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস এম নজরুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে চারটি বগিকে ধাক্কা দিলে ইঞ্জিনসহ ৯টি বগিই ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ সময় ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে যায়।

খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালাচ্ছে। এতে ট্রেনের
চালক তারিক রহমান, লোকো মাস্টার ও সহকারী লোকো মাস্টার, পাবনার ভাঙ্গুড়া গ্রামের সাথী, তার দুই সন্তান মোস্তাক ও সাইফুল ইসলামকে উদ্ধার করে প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ দুর্ঘটনার ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

এনআই

আরও পড়ুন