• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০৪:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ০৪:৩৮ পিএম

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে : তোফায়েল

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে : তোফায়েল
ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন তোফায়েল আহমেদ - ছবি : জাগরণ

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। দেশে আরো ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে, সেটা এলেই পেঁয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

তিনি বলেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে। এছাড়া পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। আমদানির ওপর নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায়, তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বার্ষিক চাহিদা, উৎপাদন ও  ঘাটতি নিরূপণ করেই ৪-৫ মাস পূর্বে পদক্ষেপ নেয়া হতো কিন্তু এ বছর হয়তো সেটি আমরা ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে। কারণ আমাদের প্রতিটি পণ্য, যেমন ভোজ্যতেল ও চিনি, আমদানি করতে হয়।

তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল তুলে দেন।

এ সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এনআই

আরও পড়ুন