• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০৭:২০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ০৭:২০ পিএম

শার্শা-বেনাপোলে চার পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা 

শার্শা-বেনাপোলে চার পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা 

যশোরের শার্শা উপজেলার নাভারণ ও বেনাপোল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ অসাধু পেঁয়াজ ব্যবসায়ীদেরকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) শার্শা উপজেলার বেনাপোল ও নাভারন বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী।

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে দেখা যায় যে, কিছু অসাধু ব্যবসায়ী এবং সিন্ডিকেট পেঁয়াজের মূল্য অস্বাভাবিক করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলছে। ব্যবসায়ীদের কেউ ১৩০ টাকা পাইকারি ক্রয় করে খুচরা ২০০-২৩০ টাকা দরে বিক্রি করছে। আবার কেউ ১৫০-১৬০ টাকা ক্রয় করে খুচরা ২০০-২৩০ টাকা বিক্রি করছে। সাধারণ জনগণ এসব অসাধু ব্যবসায়ীদের কাছে জিম্মি। অধিকাংশ ব্যবসায়ী ক্রয়কৃত পণ্যের মূল্য তালিকা দেখাতে ব্যর্থ। পণ্যের মূল্য প্রদর্শন না করে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় নাভারণ বাজারের সাজু ভান্ডার ও মিথিলা ভাণ্ডার এবং বেনাপোল বাজারের শামছুজ্জামান ও মুজিবর ভাণ্ডার নামে চার পাইকারি আড়তদারকে ভোক্তা-অধিকার আইনে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শার্শা উপজেলার বিভিন্ন বাজারের নিত্যদিনের পণ্যের উপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

টিএফ

আরও পড়ুন