• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০১:৩৮ পিএম

‘জোর করে খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে’

‘জোর করে খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে’

জোর করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এ সরকার বাধ্য হবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে। খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করা হবে। রোববার (১৭ নভেম্বর) সকালে টাঙ্গাইলের সন্তোষে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকীতে মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার রাজনীতি করেন নাই। দেশে আজ দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সরকারের দুর্নীতি অদক্ষতা এবং তাদের মদতপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। শুধু পেঁয়াজ নয়, প্রত্যেকটি জিনিসপত্রের দামই ঊর্ধ্বগতি। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে এই সরকার ব্যর্থ সরকার। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে তাই তাদের কাছে সব কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। অনির্বাচিত সরকার দেশ পরিচালনায় পুরোপুরি ব্যর্থ হয়েছে।  আমরা অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে রেখেছে।  জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে। কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না। বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। 

এ সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কেএসটি

আরও পড়ুন