• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০২:২৭ পিএম

তুমব্রু সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত 

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা 
তুমব্রু সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত 
ফাইল ছবি

বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে  ‌বি‌জি‌বির সঙ্গে বন্দুকযু‌দ্ধে দুই রোহিঙ্গা ‘ইয়াবা ব্যবসায়ী’ ‌নিহত হয়েছেন।

রোববার (১৭ ন‌ভেম্বর) ভোরে নাইক্ষ্যংছ‌ড়ির তুমব্রু‌ সীমান্তের সাম্পানঘাটা এলাকায় এ ঘটনা ঘ‌টে। এ সময় ঘটনাস্থল থে‌কে ৪০ হাজার পিস ইয়াবা, একটি শর্টগান ও দুই রাউন্ড তাজা গু‌লি উদ্ধার করা হয়েছে। কক্সবাজার ৩৪ বিজিবি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। 

নিহতরা হলেন- কক্সবাজারের উখিয়ার কুতুপালং- ১নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের মো. হাসিমের ছেলে মোহাম্মদ ইয়াসিন (৩০) ও কুতুপালং- ২নং ক্যাম্পের ডি-ব্লকের আবুল কালামের ছেলে হোসেন আলী (২০)। তারা সম্প্রতি বাইশফাড়ি সীমান্তে বিজিবির ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

কক্সবাজার- ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, সাম্পানঘাটা সীমান্তে টহল দেয়া কালে রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ১০-১২ জনের একটি দলকে থামতে সংকেত দিলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে এরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে এসব মাদকসহ দু’জনের মরদেহ পাওয়া যায়।

এর আগে, গত ১১ নভেম্বর রাত ৮ টার দিকে ওই সীমান্তের বাইশফাড়ি এলাকায় রোহিঙ্গা ইয়াবা পাচারকারীরা টহলরত বিজিবি সদস্যদের উপর গুলি চালিয়েছিল। সে সময় সন্ত্রাসীদের গুলিতে দুই বিজিবি সদস্য গুরুতর আঘাত প্রাপ্ত হয়ে সিএমএইচ এ চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। 

লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, বন্দুকযুদ্ধের ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

টিএফ

আরও পড়ুন