• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৩:০১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৩:০১ পিএম

গ্যাস লাইলে বিস্ফোরণ

চসিক মেয়রের ঘটনাস্থল পরিদর্শন, দুটি তদন্ত কমিটি গঠন

চসিক মেয়রের ঘটনাস্থল পরিদর্শন, দুটি তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাস লাইন বিস্ফোরণের ঘটনা তদন্তে ২টি কমিটি গঠন করা হয়েছে। এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। আহতদের সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। রোববার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে তিনি ঘটনাস্থলে যান। 

মেয়র নিহতদের পরিবারকে ১ লাখ টাকা এবং লাশ পরিবহনের ব্যয় নির্বাহের আশ্বাস দেন। আহতদের চিকিৎসা দেয়া হবে বলেও জানান তিনি। এছাড়াও নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা দেবে জেলা প্রশাসন।

ঘটনাস্থল পরিদর্শন করে মেয়র বলেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করবো। তাদের যাবতীয় খরচ সিটি করপোরেশন বহন করবে। ৭ জনের প্রাণহানি ঘটেছে। ফায়ার সার্ভিস, আমাদের দুজন কাউন্সিলর যথেষ্ট কষ্ট করেছে। জনগণকে সচেতন হতে হবে। একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

তিনি বলেন, শহরটা পরিকল্পিত না। সিডিএ নকশা অনুমোদন করে। নকশা অনুযায়ী ভবন হচ্ছে না। নজরদারির জন্য প্রয়োজনীয় জনবল সেবা সংস্থার নেই। চসিক, ফায়ার সার্ভিস, সিডিএ, জেলা প্রশাসন, কর্ণফুলী গ্যাসের প্রতিনিধি নিয়ে কমিটি গঠন করা হবে। এসময় শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান মেয়র।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেটকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে গ্যাস লাইন বিস্ফোরণের পর দেয়াল ধসে ৭ জন নিহত ও ১০ আহত হয়েছে। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, ২ জন নারী ও ১ জন শিশু রয়েছে।

 

কেএসটি

আরও পড়ুন