• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৬:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৬:২৪ পিএম

লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে ৩ শ্রমিক নিখোঁজ, উদ্ধার ১

লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে ৩ শ্রমিক নিখোঁজ, উদ্ধার ১

মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি কীর্তনখোলা-২ এর ধাক্কায় এমভি নাজিয়া নামের একটি বালুভর্তি বাল্কহেড ডুবে তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

গজারিয়া কোস্টগার্ড স্টেশনের কন্টিনেন্ট কমান্ডার আবদুস সামাদ জানান, তিন শ্রমিককে খুঁজতে এবং ডুবে যাওয়া বাল্কহেড উদ্ধারে ডুবুরি দল, কোস্টগার্ড ও পুলিশের সমন্বিত অভিযান চলছে মেঘনা নদীতে।

তিনি আরো জানান, স্থানীয় কোস্টগার্ড মেঘনা নদীতে অভিযান চালিয়ে বালুবাহী আটটি বাল্কহেড আটক করে জেটির পাশে নদীতে নোঙর করে রাখে।

রোববার (১৭ নভেম্বর) ভোর সাড়ে চারটার দিকে বরিশাল থেকে ঢাকাগামী কীর্তনখোলা-২ লঞ্চটি নোঙর করা বালুভর্তি বাল্কহেড এমভি নাজিয়াকে ধাক্কা দিলে সেটি নদীতে ডুবে যায় এবং অপর বাল্কহেড এমভি আল আসওয়া সামান্য ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় ডুবে যাওয়া বাল্কহেডে থাকা চার শ্রমিকের মধ্যে মিজানুর রহমানকে জীবিত উদ্ধার করতে পারলেও আরও তিন শ্রমিক মুন্না মোল্লা, আসলাম মিয়া ও এমাদুল হক নিখোঁজ রয়েছেন বলে জানান বাল্কহেডের মালিক রুহুল আমিন মিয়া।

এ বিষয়ে গজারিয়া নৌফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবদুর রাজ্জাক জানান, এমভি কীর্তনখোলা-২ পুলিশ হেফাজতে রয়েছে। লঞ্চের মাস্টার (চালক) শহিদুল ইসলামকে কোস্টগার্ড আটক করেছে।

এ প্রসঙ্গে কোস্টগার্ডের নারায়ণগঞ্জের পাগলা স্টেশনের পেটি অফিসার লুৎফর রহমান জানান, নোঙর করা বাল্কহেডগুলোতে কোনো আলো না থাকায় কুয়াশার কারণে তাদের অবস্থান বোঝা যায়নি, তাই এমন দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিখোঁজ তিন শ্রমিকের সলিলসমাধি ঘটেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এনআই

আরও পড়ুন