• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৭:৫১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৭:৫১ পিএম

মান্নান সভাপতি আনার সম্পাদক

১৫ বছর পর কালীগঞ্জ আ’লীগের সম্মেলন

১৫ বছর পর কালীগঞ্জ আ’লীগের সম্মেলন
সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম আনার  -  ছবি : জাগরণ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। সম্মেলনে আব্দুল মান্নান সভাপতি ও আনোয়ারুল আজিম আনার সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন।

রোববার শহরের সরকারি ভূষণ হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন (এমপি)। এ সম্মেলনে ২০ থেকে ২৫ হাজার নেতাকর্মীর সমাগম ঘটে।

সম্মেলন উপলক্ষে সকাল ১০টায় প্রধান অতিথি ও স্থানীয় নেতাদের উপস্থিতিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি। অনুষ্ঠানের শুরুতে দলীয় বার্ষিক রিপোট পেশ করেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের একটি গৌরবময় ঐতিহ্য রয়েছে। এ দলের নেত্রী হিসেবে বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা আজ দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তার একটাই লক্ষ্য দেশটাকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। সে কারণে দলের নেতাকর্মীদের তাকে অনুসরণ করতে হবে। দলের মধ্যে কোনো ক্যাসিনো, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ঠাঁই নেই। দলের নেত্রীর নির্দেশে তাদেরকে চিহ্নিত করে দল থেকে বের করে দেয়া হবে। জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ যুদ্ধবিধস্ত দেশকে আজ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত করেছে। দেশনেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। 

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভিন জামান কল্পনা।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনষ্ঠানে বক্তব্য দেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের নেতা মকবুল হোসেন, তৈয়ব আলী জোয়ার্দার ও ঝিনাইদহ-৩ আসনের সংসদ সমদস্য শফিকুল আজম খান চঞ্চল।

সভাপতির বক্তব্যের পর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি বর্তমান কালীগঞ্জ উপজেলা শাখার কমিটিকে বিলুপ্ত করে আব্দুল মান্নানকে সভাপতি ও আনোয়ারুল আজিম আনারকে পুনরায় সাধারণ সম্পাদক ঘোষনা করেন।

উল্লেখ্য, দীর্ঘ ১৫ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে শহরজুড়ে সবখানে ছিল সাজ সাজ রব। সকাল থেকেই বাদ্যযন্ত্র, ফেস্টুনসহকারে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় নেতাকর্মীরা সম্মেলন কেন্দ্রে জড়ো হতে থাকেন। দুপুরের মধ্যে পুরো মাঠ জনসমাবেশে কানায় কানায় ভরে ওঠে।

এনআই

আরও পড়ুন