• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৯:১৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৯:১৭ পিএম

নোয়াখালীর চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকাণ্ড

নোয়াখালীর চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকাণ্ড
চৌমুহনীর স্টেশন মার্কেটে আগুনের লেলিহান শিখা - ছবি : জাগরণ

বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজিক শহর চৌমুহনীর স্টেশন মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫টি দোকায় পুড়ে গেছে। এতে শতকোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ব্যবসায়ীরা জানান, হঠাৎ করে মার্কেটের ভেতরের একাধিক দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও সেনবাগের ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই মনোহরী, মুদি, ক্রোকারিজ, অ্যালুমিনিয়াম, আবাসিক হোটেল, কম্পিউটার ও ভিডিও এডিটিং দোকানসহ অন্তত ২৫টি দোকান ভস্মীভূত হয়। এতে শতকোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

অগ্নিকাণ্ডস্থলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। তবে পানির অভাবে ও সাধারণ মানুষের ভিড়ের কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা সঠিকভাবে কাজ করতে পারেননি। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম খবর পাওয়ার সাথে সাথেই অগ্নিকাণ্ডস্থলে আসেন। তিনি জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পর ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে হবে। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে প্রশাসন থাকবে।

এনআই

আরও পড়ুন