• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ১১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ১১:৫৯ এএম

সাতক্ষীরায় এক ভূমিহীনকে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা

সাতক্ষীরায় এক ভূমিহীনকে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রফিকুল ইসলাম (২৬) নামে এক ভূমিহীনকে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা। মঙ্গলবার (১৯ নভেম্বর) ভোর রাতে উপজেলার রতনপুর ইউনিয়নের কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে এ ঘটনাটি ঘটে। আহত রফিকুল ইসলাম ওই গ্রামের আব্দুল গফফার মোল্যার ছেলে। 

আহত রফিকুলের মামাতো ভাই শফিকুল ইসলাম জানান, রফিকুল ভোর রাত ৪টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বাথরুম থেকে বের হওয়ার সময় প্রতিপক্ষরা এসিড ছুড়ে মারে। এ সময় রফিকুলের আর্তচিৎকারে প্রতিবেশীরা হামলাকারী বাবুগাজী, সিরাজ, টুটুল ও শাহীনকে ধাওয়া করে। কিন্তু ধরতে ব্যর্থ হয়। পরে প্রথমে তাকে উদ্ধার করে কালিগঞ্জে ও পরে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে হামলাকারীদের সাথে তাদের জমিজমা সংক্রান্ত পারিবারিক বিরোধ দীর্ঘ দিনের।

সাতক্ষীরা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. হাফিজ উল্লাহ বলেন, রফিকুলের মুখমণ্ডল থেকে পা পর্যন্ত এসিডে ঝলসে গেছে। শরীরের ষাট ভাগই এসিডে আক্রান্ত। অবস্থা বেশ সংকটাপন্ন। রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তির পরামর্শ দিয়েছি। কিন্তু প্রথম পর্যায়ে যে চিকিৎসাগুলো দেয়া প্রয়োজন তা দিতে আমরা কাজ করে যাচ্ছি। 

এদিকে তাৎক্ষণিক খবর পেয়ে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন সাতক্ষীরা সদর হাসপাতালে ছুটে আসেন এবং এসিড আক্রান্তকে সুচিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, রফিকুল মঙ্গলবার ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বের হওয়ার সময় তাকে প্রতিপক্ষরা এসিড হামলা চালায়। হামলায় তার শরীরের বেশিরভাগ অংশই ঝলসে যায়। এ ঘটনায় এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি জানান।

কেএসটি

আরও পড়ুন