• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ১২:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ১২:৩৫ পিএম

চালক-শ্রমিকদের কর্মবিরতিতে পাবনায় আংশিক বাস চলাচল বন্ধ

চালক-শ্রমিকদের কর্মবিরতিতে পাবনায় আংশিক বাস চলাচল বন্ধ

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পাবনায় মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে বাস চালক-শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। এতে করে পাবনা থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে বাস চলাচল আংশিক বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল দশটার দিকে পাবনার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, কর্মবিরতি উপেক্ষা করে চালক শ্রমিকদের একটি অংশ বাস চালাচ্ছেন। কিছু বাস ঢাকাসহ বিভিন্ন রুটে ছেড়ে যেতে দেখা যায়। 

অপরদিকে, আরেকটি অংশ বাস চালানো থেকে বিরত থাকায় বন্ধ রয়েছে বাস চলাচল। তবে এ নিয়ে চালক শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যারা বাস চালাচ্ছেন তাদের বাধা দেন কর্মবিরতি পালন করা চালক শ্রমিকরা। এ নিয়ে কথা কাটাকাটি হয় চালক শ্রমিকদের মধ্যে।

কর্মবিরতি পালন করা চালক রফিকুল ইসলাম, আন্টু হোসেনসহ অন্যান্য শ্রমিকরা জানান, নতুন সড়ক পরিবহন আইন সংশোধন করতে হবে। কারণ দুর্ঘটনা ঘটলে গাড়ির চালক ৫ লাখ টাকা জরিমানা দেবেন এটা মেনে নেয়া যায় না। তার আগে সড়ক মহাসড়কগুলোতে উন্নয়ন ঘটাতে হবে। মহাসড়কে সাধারণ মানুষ, ছোট গাড়ি ও বড় গাড়ি চলাচলের জন্য আলাদা লেন করতে হবে।

এদিকে, আংশিক বাস চলাচল বন্ধ থাকায় ঢাকাসহ দূরপাল্লার যাত্রীরা কিছুটা দুর্ভোগে পড়েছেন। জরুরি প্রয়োজনে কর্মস্থলে ফিরছেন অনিশ্চয়তা মাথায় নিয়ে। সীমা খাতুন ও রাসেল আহমেদ নামের দুই যাত্রী জানান, চাকরি করি ঢাকায়। এখন যেতে তো হবেই। বাস টার্মিনালে এসে দেখি গাড়ি যেতে চাচ্ছে না। দু’একটা গেলেও কখন ছাড়বে বলতে পারছে না তারা।

কেএসটি

আরও পড়ুন