• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৫:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৫:২৮ পিএম

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে শ্রীপুরে মহাসড়ক অবরোধ

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে শ্রীপুরে মহাসড়ক অবরোধ
মাওনা চৌরাস্তায় সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকেরা - ছবি : জাগরণ

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকেরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা মোহা সিএনজি পাম্পের সামনে শ্রমিকেরা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। ফলে ময়মনসিংহের ত্রিশাল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীরা বিপাকে পড়েন। 

শ্রীপুরের মাওনা চৌরাস্তা তাকওয়া পরিবহনের চালক আব্দুর রহিম জানান, সরকার আমাদেরকে হালকা ড্রাইভিং লাইসেন্স দিয়েছে। এখন বলছে ভারী ড্রাইভিং লাইসেন্স করে মহাসড়কে গাড়ি চালাতে হবে। না হলে আমাদেরকে ১৫ থেকে ২০ হাজার টাকা জরিমানা নির্ধারণ করা হবে। সরকার যদি আমাদেরকে আগে এ কথা বলত, তাহলে আমরা প্রথমেই ভারী ড্রাইভিং লাইসেন্স করে সড়কে গাড়ি চালাতাম।

চ্যাম্পিয়ন পরিবহনের সহকারী (হেলপার) সুজন মিয়া বলেন, সরকার যে আইন করেছে তা বাতিল করতে হবে। এ সড়ক আইন আমরা মানি না। নতুন সড়ক পরিবহন আইন বাতিল না করলে আমাদের আন্দোলন চলতে থাকবে।

মাওনা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) এম এ হাশেম জানান, সকাল থেকে পরিবহন শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখলেও তাদেরকে বুঝিয়ে সোয়া দুই ঘণ্টা পর সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে। কিছু পরীক্ষার্থীকে একসাথে করে তাদেরকে বাসে পাঠিয়ে দেয়া হয়েছে।

এনআই

আরও পড়ুন