• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ১১:১৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ১১:১৮ এএম

পূবালী ব্যাংকের ৩টি বুথ থেকে প্রায় ৯ লাখ টাকা চুরি

পূবালী ব্যাংকের ৩টি বুথ থেকে প্রায় ৯ লাখ টাকা চুরি
পূবালী ব্যাংকের বুথ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে দুই ব্যক্তি - ছবি : ডিএমপি

চট্টগ্রাম ও কুমিল্লায় পূবালী ব্যাংকের ৩টি বুথ থেকে জালিয়াতির মাধ্যমে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে। কুমিল্লার কান্দির পাড়ের বুথ থেকে টাকা হাতিয়ে নেয়ার সময় সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া একটি ভিডিও প্রকাশ করা হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিউজ পোর্টাল থেকে। কোনো একটি চাবি দিয়ে এটিএম মেশিনের একটি অংশ খুলে বিশেষ কোনো যন্ত্রাংশ বসিয়ে পরে দুজনকে টাকা তুলে নিতে দেখা যায় ওই ভিডিওতে। 

ব্যাংক কর্তৃপক্ষ বলছে, ১৭ নভেম্বর (রোববার) সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে চট্টগ্রাম কলেজ রোডের এটিএম বুথ থেকে ৩ লাখ ৩৪ হাজার টাকা হাতিয়ে নেয়া হয়। রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে আগ্রবাদের শেখ মুজিব রোডের বুথ থেকে নেয়া হয় ৩ লাখ ১০ হাজার টাকা। বাকিটা নেয়া হয় কুমিল্লার বুথ থেকে। সেখানে সময় দেখানো হয়েছে রোববার রাত পৌনে ৯টা। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছে ব্যাংক কর্তৃপক্ষ। 

ঘটনার রহস্য উদঘাটনের স্বার্থে এটিএম বুথ থেকে টাকা হাতিয়ে নেয়া এই অপরাধীদের পরিচয় জানতে চেয়েছে ডিএমপি। চিত্র/ভিডিও ফুটেজে প্রদর্শিত ব্যক্তিদের নাম, ঠিকানা, পেশা ইত্যাদি সম্পর্কে কারো জানা থাকলে ০১৭১৩৩৯৮৫৯৬ (এডিসি, ডিবি, খিলগাঁও জোনাল টিম) নম্বরে জানাতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১ জুন সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও তালতলা এলাকার ডাচ বাংলা ব্যাংকের একটি বুথ থেকে অভিনব পদ্ধতিতে জালিয়াতি করে অর্থ হাতিয়ে নেয়ার সময় ইউক্রেনের এক নাগরিককে আটক করেন বুথের নিরাপত্তাকর্মী। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাতে রাজধানীর পান্থপথের হোটেল ওলিও ড্রিম হ্যাভেনে অভিযান চালিয়ে ইউক্রেনের আরও ৫ নাগরিককে গ্রেফতার করা হয়। তারা হলেন- ভ্যালেনটাইন (পাসপোর্ট নম্বর ইওয়াই ০৫১৫৬২), ওলেগ (পাসপোর্ট নম্বর ইএক্স ০৮৯৯৬৩), ডেনিস (পাসপোর্ট নম্বর এফএল ০১৯৮৩৪) নাজেরি (পাসপোর্ট নম্বর এফটি ৫০০৫০১), সারগি (পাসপোর্ট নম্বর এফএইচ ৪২৪৩৯৪) ও ভোলোবিহাইন (পাসপোর্ট এফটি ৩৭৯৯৮৩)। অভিযানের বিষয়টি টের পেয়ে ভিটালি (পাসপোর্ট নম্বর এফই ৮০৪৪৪৮) নামে এক ইউক্রেনিয়ান পালিয়ে যান।

এফসি
 

আরও পড়ুন