• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ১১:৫৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ১১:৫৫ এএম

চুয়াডাঙ্গায় বাসের পর ট্রাক চলাচল বন্ধ

চুয়াডাঙ্গায় বাসের পর ট্রাক চলাচল বন্ধ

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে চুয়াডাঙ্গায় বাস চালকদের কর্মবিরতি চলছে। চুয়াডাঙ্গা থেকে আন্তঃজেলার সব রুটে লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার (২০ নভেম্বর) এর সঙ্গে যুক্ত হয়েছে ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান। ট্রাক বন্ধ থাকায় সবজি চাষ খ্যাত এ জেলায় বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে।

নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ বাতিলের দাবিতে মোটর শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। এতে চুয়াডাঙ্গা-মেহেরপুর, চুয়াডাঙ্গা-কুষ্টিয়া, চুয়াডাঙ্গা-জীবননগর, চুয়াডাঙ্গা-ঝিনাইদহসহ জেলার সব সড়কে লোকাল বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রী দুর্ভোগ নেমে আসে। আকস্মিক বাস বন্ধের ফলে দূরের যাত্রীরা পড়ে চরম বিপাকে। তাদের একমাত্র ভরসা হয়ে উঠেছে শ্যালো ইঞ্জিনচালিত অবৈধ যানবাহন ও ইজিবাইক। সড়কগুলো এখন দখল করেছে অবৈধ এসব যানবাহন। জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা বিভিন্ন স্থানে চলাচল করছে। আর বাস বন্ধ তাই বাড়তি ভাড়া আদায় করছে অবৈধ এসব যানের চালকরা।

এদিকে, মঙ্গলবার ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধের ঘোষণার পর বুধবার সকাল থেকে চুয়াডাঙ্গা জেলায় এসব যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলার বিভিন্ন ফাঁকা জায়গায় পড়ে আছে ট্রাক। এতে পণ্য পরিবহন নিয়ে নতুন জটিলতা সৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সবজি পরিবহন বন্ধ হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন সবজি চাষি ও ব্যবসায়ীরা।

কেএসটি

আরও পড়ুন