• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ১২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ১২:৫৭ পিএম

সড়ক আইন সংশোধনে কুমিল্লায় পরিবহন ধর্মঘট, দুর্ভোগে জনজীবন 

সড়ক আইন সংশোধনে কুমিল্লায় পরিবহন ধর্মঘট, দুর্ভোগে জনজীবন 

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে ধর্মঘট পালন করছেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগ পোহাচ্ছেন জনজীবন।

বুধবার (২০ নভেম্বর) সকালে নগরীর শাসনগাছা, জাঙ্গালিয়া ও চকবাজার বাসস্ট্যান্ডে সহস্রাধিক যাত্রী অপেক্ষা করতে দেখা যায়। তবে কোথাও কোন যানবাহন চলাচলের খবর শোনা যায়নি।

কুমিল্লা নগরীর পুলিশ লাইন মোড় থেকে অনেক সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাকে পরিবহন শ্রমিকরা রাস্তায় বাধা দিয়ে ঘুরিয়ে দিতে দেখা গেছে। নগরীর শাসনগাছা এলাকায় প্যাডেল ও ব্যাটারি চালিত অটোরিকশা এদিক ওদিক করে যাত্রী আনা নেয়া করলেও পরিবহন শ্রমিকদের অবরোধের কারণে পুরো শাসনগাছা এলাকায় কোন যানবাহন নেই। ছেড়ে যায়নি কোন গণপরিহন।

এদিকে, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে দুএকটা মালামাল আনা নেয়ার কাজে ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোন যাত্রীবাহী বাহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালীয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রীর  হাহাকার ছিল লক্ষণীয় বিষয়।

কেন এই পরিবহন ধর্মঘট এ বিষয়ে জেলা বাস মালিক সমিতি সূত্র জানায়, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন ধর্মঘট নয়। দাউদকান্দি টোলপ্লাজায়  ট্রাক লড়ির ধর্মঘট চলার সময় কুমিল্লা শাসনগাছা থেকে ছেড়ে যাওয়া এশিয়া ও তিশা পরিবহনের যাত্রীবাহী বাসের ওপর হামলার পরিপ্রেক্ষিতে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে। এটা কোন কেন্দ্রীয় ধর্মঘট নয়।

কেএসটি

আরও পড়ুন