• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০১:২৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০১:২৩ পিএম

সাতক্ষীরায় লবণকাণ্ডে আটক ২৯ 

সাতক্ষীরায় লবণকাণ্ডে আটক ২৯ 

সাতক্ষীরায় সরকারের আদেশ অমান্য করে লবণের কৃত্রিম সংকট ও গুজব সৃষ্টি করে মূল্য বৃদ্ধির অপরাধে ২৯ ব্যবসায়ীকে আটক, ৫ জনকে ১ মাসের জেল, ১ জনকে ১০ দিনের জেল এবং অপর ২৩ জনের ৭১ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে সাতক্ষীরা সদর থেকে ৫ জনকে আটক করে। তাদেরকে শহরের পুরাতন সাতক্ষীরা, সুলতানপুর বড়বাজার, মিল বাজার ও সদর উপজেলার ব্রক্ষ্মরাজপুর বাজার থেকে আটক করে সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী ও সদর ভূমি কর্মকর্তা আসাদুজ্জামান।

সাজাপ্রাপ্ত ৫ জন হলেন, সদর উপজেলার ব্রক্ষ্মরাজপুর উমরা পাড়া এলাকার ইমাম হোসেন, মেহেদি হাসান, ইয়াছিন মোড়ল, পুরাতন সাতক্ষীরা এরঅকার মোস্তাফিজুরহমান ও মিজানুর রহমান। অন্যান্য ৭ জনকে ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে, লবণের দাম বাড়িয়ে দেয়ায় ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে শহরের সুলতানপুর বড়বাজারসহ বিভিন্ন মুদি দোকানে।

দেবহাটা উপজেলার বিভিন্ন বাজারে অতিরিক্ত দামে লবণ ক্রয়-বিক্রয় করায় লবণের ভ্যানসহ ১ জন বিক্রেতা ও ২ জন ক্রেতাকে আটক করেছে পুলিশ। এক শ্রেণীর অসাধু ব্যক্তিরা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা এবং নিজেদের ফায়দা লুটতে বাজারে ‘গুজব’ ছড়াতে থাকলে দোকানদাররা উচ্চ দামে লবণ বিক্রি করতে থাকে। পরে দেবহাটা থানা পুলিশ অভিযান চালিয়ে লবণের ভ্যানসহ  তাদেরকে আটক করে। আটককৃতরা হলেন, বহেরা বাজার এলাকার ক্রেতা আব্দুল লতিফের ছেড়ে আক্তারুজ্জামান, নাংলা বাজার এলাকার বিক্রেতা আব্দুর রাজ্জাকের ছেলে ইব্রাহিম, ক্রেতা আহাদ আলীর ছেলে রফিকুল ইসলাম। এছাড়া সখিপুর বাজারের দয়াল ও ইয়াকুবের দোকান থেকে টাউনশ্রীপুর সাঈদের দোকানে ভ্যান বোঝায় করে লবণ নিয়ে যাওয়ার সময় ভ্যানসহ লবণ জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা বলেন, অতিরিক্ত দামে লবণ ক্রয়-বিক্রয় করায় লবণের ভ্যানসহ ৩ জনকে আটক করা হয়েছে। তিনি আরো বলেন, যারাই গুজব রটাবে এবং বেশি দামে লবণ বিক্রি করবে প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে, পাটকেলঘাটা বাজারে অভিযানে ১ জনকে ১০ দিনের জেল ও ৯ জন ব্যবসায়ীকে ৪৮ হাজার টাকা জরিমানা করেছে পাটকেলঘাটা থানা পুলিশ।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বলেন, পাটকেলঘাটা থানা এলাকায় লবণের দাম বৃদ্ধি সংক্রান্তে গুজবে কান না দেয়ার জন্য মাইকিং করা হয় এবং পুলিশি অভিযানে অসাধু ৯ জন লবণ ব্যবসায়ীকে ৪৮ হাজার টাকা জরিমানা ও ১ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  ১০ দিনের জেল দেয়া হয়েছে।

কেএসটি

আরও পড়ুন