• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০৪:৫৯ পিএম

কুমিল্লায় চালকদের মুখে পোড়া মবিল মেখে দিল অবরোধকারীরা

কুমিল্লায় চালকদের মুখে পোড়া মবিল মেখে দিল অবরোধকারীরা
গাড়িচালকদের মুখে জোরপূর্বক পোড়া মবিল মেখে দেয় অবরোধকারীরা  -  ছবি : জাগরণ

নতুন সড়ক আইনের সংশোধনের দাবিতে কুমিল্লা নগরীতে পরিবহন শ্রমিকদের ডাকা অবরোধ চলাকালে সড়কে চলাচলরত গাড়িচালকদের মুখে পোড়া মবিল মেখে দিচ্ছে অবরোধকারীরা।

বুধবার (২০ নভেম্বর) সকালে কুমিল্লার শাসনগাছা ফ্লাইওভারের সামনে অবরোধকারীরা বিভিন্ন গাড়িচালকের মুখে  জোরপূর্বক পোড়া মবিল মেখে দেয়।

বুধবার সকাল থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা ফ্লাইওভারের মুখে অবরোধ করতে থাকে শ্রমিকরা। ফলে উভয় পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা একপর্যায়ে চালকদের মুখে মবিল মেখে দেয়। এতে ভোগান্তির মধ্যে পড়ে হাজার হাজার যাত্রী।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে মালামাল আনা-নেয়ার কাজে দু-একটি ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোনো যাত্রীবাহী যানবাহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রীর হাহাকার ছিল লক্ষণীয় বিষয়।

কেন এই পরিবহন ধর্মঘট, এ বিষয়ে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন ধর্মঘট নয়।

দাউদকান্দি টোলপ্লাজায় ট্রাক-লরির ধর্মঘট চলার সময় কুমিল্লা শাসনগাছা থেকে ছেড়ে যাওয়া এশিয়া ও তিশা পরিবহনের যাত্রীবাহী বাসের ওপর হামলার পরিপ্রেক্ষিতে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে। এটা কোনো কেন্দ্রীয় ধর্মঘট নয়।

এনআই

আরও পড়ুন