• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০৭:০৬ পিএম

বেনাপোল সীমান্তে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ আটক

বেনাপোল সীমান্তে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ আটক
বাংলাদেশে অনুপ্রবেশের সময় বিজিবির হাতে আটক নারী-পুরুষ-শিশুরা - ছবি : জাগরণ

যশোরের বেনাপোল ও দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধ্ভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় শিশুসহ ৫৪ নারী-পুরুষকে আটক করেছেন বিজিবির সদস্যরা। এ সময় পাচারের সাথে জড়িত থাকার দায়ে বিজিবি এক দালালকেও আটক করেছে। আটককৃত পাচারকারী আলমগীর হোসেন (৩০) বেনাপোল পোর্ট থানাধীন ভবারবের গ্রামের আবুল কালামের ছেলে।

বুধবার (২০ নভেম্বর) সকালের দিকে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের বাড়ি খুলনা, বাগেরহাট, নড়াইল, যশোরসহ বিভিন্ন জেলায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল ওহাব জানান, গোপন সংবাদের মাধ্যমে ভারত থেকে বিপুলসংখ্যক লোক বাংলাদেশের ভেতরে প্রবেশ করছে, এমন সংবাদের ভিত্তিতে শিকড়ী বটতলায় অভিযান চালিয়ে শিশুসহ ২৫ জন নারী-পুরুষকে আটক করা হয়। অপর এক অভিযানে সাদিপুর সীমান্ত থেকে এক পাচারকারীসহ ৫ জনকে আটক করা হয়।

অন্যদিকে ২১ বিজিবি দৌলতপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির টহল দল বুধবার ভোরে গাতীপাড়া সীমান্তে অভিযান চালিয়ে শিশুসহ ২৪ নারী-পুরুষকে আটক করে। দুপুরে আটকদের বিরুদ্ধে অবৈধ সীমান্ত অতিক্রমের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

এনআই

আরও পড়ুন